বিএনপির মুখে অন্যকে দুর্নীতিবাজ বলা শোভা পায় না : কাদের

এমএনএ রিপোর্ট : বাংলাদেশ ব্যাংকের ভল্টে রাখা স্বর্ণ নিয়ে অনিয়মের অভিযোগ প্রসঙ্গে বিএনপি নেতাদের বক্তব্যের সমালোচনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বিএনপির গঠনতন্ত্র থেকে সাত ধারা তুলে দেওয়ার পর তাদের মুখে স্বর্ণ নিয়ে কথা বলা শোভা পায় না। তারা তো আত্মস্বীকৃত দুর্নীতিবাজ। তাদের মুখে অন্যকে দুর্নীতিবাজ বলাও শোভা পায় না।

বৃহস্পতিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে দেওয়া গণসংবর্ধনার প্রস্তুতি এবং মঞ্চ ও সাজসজ্জার কাজ পরিদর্শনকালে ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব কথা বলেন। শনিবার আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রীকে এই গণসংবর্ধনা দেওয়া হবে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতারা অনেক কথাই বলবেন, কারণ তারা আত্মস্বীকৃত দুর্নীতিবাজ। তবে এটুকু বলতে পারি, শেখ হাসিনার সরকারের আমলে এ ধরনের অপকর্ম করার কোনো সুযোগ নেই। এখন পর্যন্ত যেটা জানি, সোনা নিয়ে যেটা ঘটেছে, সেটা হচ্ছে ক্লারিক্যাল ইরর (করণিক ত্রুটি)। এ ছাড়া ভেতরে কোনো অনিয়ম হয়ে থাকলে সেটার সুষ্ঠু তদন্ত হবে। আর কেউ অপকর্ম করে থাকলে এবং তদন্তে বেরিয়ে এলে তাকে কঠিন শাস্তি পেতে হবে।

আসন্ন তিন সিটি করপোরেশন নির্বাচন নিয়ে বিএনপি নেতাদের বক্তব্যের জবাবে তিনি বলেন, সিটি করপোরেশন নির্বাচনে পাল্টাপাল্টি বক্তব্যই হচ্ছে গণতন্ত্রের সৌন্দর্য। কিন্তু বিএনপি বলছে, দেশে নাকি গণতন্ত্র নেই। অথচ তারা অবিরাম অগণতান্ত্রিক ভাষায় শেখ হাসিনা ও তার সরকারকে আক্রমণ করে যাচ্ছেন।

পরিদর্শনকালে ওবায়দুল কাদেরের সঙ্গে আরও ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ।

x

Check Also

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

এমএনএ রিপোর্ট : জাতীয় শোক দিবস উপলক্ষে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর ...

Scroll Up