Don't Miss
Home / জাতীয় / রাজধানী / দুই বাসের রেষারেষিতে প্রাণ গেল ২ শিক্ষার্থীর

দুই বাসের রেষারেষিতে প্রাণ গেল ২ শিক্ষার্থীর

এমএনএ রিপোর্ট : আবারও রাজধানীর বিমানবন্দর সড়কে অপেক্ষারত একদল কলেজশিক্ষার্থীর ওপর যাত্রীবাহী বাস উঠিয়ে দেয়ার ঘটনা ছটেছে। এতে দুই শিক্ষার্থী নিহত হয়েছে। এরা দু’জনই শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী বলে প্রাথমিকভাবে জানা গেছে।

ঘটনার বিবরণে জানা যায়, মোহাম্মদপুর-আব্দুল্লাহপুর রুটে চলাচলকারী জাবালে নূর পরিবহনের দু’টি বাসের রেষারেষিতে এ মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে।

আজ রবিবার বেলা সাড়ে ১২টার দিকের এ ঘটনায় আহত হয়েছে অন্তত ১২ জন। এদের মধ্যে ৯ জনকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) এবং বাকি ৩ জনকে নিকটস্থ কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত দু’জন হলো— শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী আব্দুল করিম ও একাদশ শ্রেণির শিক্ষার্থী দিয়া খাতুন মিম।

আজ রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে হোটেল রেডিসনের সামনে অপেক্ষমাণ শিক্ষার্থীদের চাপা দেয় জাবালে নূর (ঢাকা মেট্রো ব-১১৯২৯৭) পরিবহনের একটি বাস।

প্রত্যক্ষদর্শীরা জানান, সড়কে বাসের জন্য অপেক্ষা করছিলেন অনেক শিক্ষার্থী।

এ সময় মোহাম্মদপুর-আব্দুল্লাহপুর রুটে চলাচলকারী জাবালে নূর পরিবহনের একটি বেপরোয়া বাস তাদের ওপর উঠিয়ে দেয়া হয়। এতে ঘটনাস্থলেই এক ছাত্র ও এক ছাত্রী নিহত হন।

ঘটনার পর প্রতিষ্ঠানটির বিক্ষুব্ধ শিক্ষার্থীরা অন্তত ৩০টি গাড়ি ভাংচুর করে। বর্তমানে তারা ওই সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করছে।

প্রত্যক্ষদর্শী বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা জাহাঙ্গীর সমকালকে জানান, ঘটনাস্থলের পাশেই শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজ। ঘটনার সময় শিক্ষার্থীরা র‌্যাডিসনের গ্যাপ দিয়ে রাস্তা পার হচ্ছিলো। অনেকে বাসের জন্য ফুটপাতে দাঁড়িয়ে ছিলেন। এ সময় জাবালে নূর পরিবহনের একটি বাস এলে শিক্ষার্থীরা উঠতে চেষ্টা করে। তখন জাবালে নূর পরিবহনের আরেকটি বাস বাম পাশ দিয়ে এসে ওই দুই শিক্ষার্থীকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে তাদের মৃত্যু হয়। খবর পেয়ে প্রতিষ্ঠানের অন্য শিক্ষার্থীরা এসে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে ও কয়েকটি যানবাহন ভাংচুর চালায়।

শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষক আরিফুর রহমান গণমাধ্যমকে বলেন, ‘আমরা এখন পর্যন্ত আমাদের দুই শিক্ষার্থীর মৃত্যুর বিষয়ে নিশ্চিত হয়েছি।’

প্রত্যক্ষদর্শীদের ভাষ্যে, বিমানবন্দর সড়কের বাঁ পাশে ফ্লাইওভার ঘেঁষে দাঁড়িয়ে ছিলেন শিক্ষার্থীরা। এসময় দ্রুতগতিতে আসা জাবালে নূর পরিবহনের ওই বাস নিয়ন্ত্রণ হারিয়ে শিক্ষার্থীদের চাপা দেয়। এতে ওই ১৪ জন আহত হন।

কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক মো. সগির মিয়া গণমাধ্যমকে বলেন, দুর্ঘটনার পরপরই আহতাবস্থায় ১৪ জনকে এখানে নিয়ে আসা হয়। তখন দু’জনকে মৃত ঘোষণা করা হয়, তিনজনকে আমরা প্রাথমিক চিকিৎসা দিই, বাকি নয়জনকে সিএমএইচে নেওয়া হয়েছে। তাদের অবস্থাও বেশি গুরুতর নয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্ঘটনার পর ঘটনাস্থলে জাবালে নূরসহ বেশ কিছু পরিবহনের গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। সেসময় আশপাশের এলাকাজুড়ে যানজট দেখা দেয়। তখন লোকজনকে পায়ে হেঁটেই গন্তব্যে রওয়ানা হতে দেখা যায়।

ক্যান্টনমেন্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাহান হক গণমাধ্যমকে বলেন, মিরপুর থেকে আসা গাড়িটি আব্দুল্লাহপুর যাচ্ছিল, ফ্লাইওভার থেকে নামার পরই এটি নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার কবলে পড়ে। খবর পেয়ে শিক্ষার্থীরা এসে বেশ ক’টি গাড়ি ভাঙচুর করে। তবে আমরা আইন-শৃঙ্খলা বাহিনী এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। র‌্যাকার এসে ভাঙচুর করা গাড়িগুলো সরিয়ে নিচ্ছে। যান চলাচল স্বাভাবিক রয়েছে।

ক্যান্টনমেন্ট থানার এএসআই রেজাউল ইসলাম জানান, ওই সড়কের যানবাহনকে অন্য সড়ক দিয়ে বের করে দিতে চেষ্টা করছেন তারা। পুলিশ সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছেন।

x

Check Also

২৬ মার্চ

আজ ২৬ মার্চ – মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

এমএনএ ফিচার ডেস্কঃ আজ ২৬ মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালির ইতিহাসে গৌরবময় একদিন। ...