ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

এমএনএ ক্যাম্পাস রিপোর্ট : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ‘খ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে এ পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে ৪৭৪৭ জন পাশ করে, পাসের হার ১৪ শতাংশ। এ বছর ‘খ’ ইউনিটে ৮৬ শতাংশ ভর্তিচ্ছু ফেল করেছেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে (কক্ষ নং-২১৪) আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ৮০ নম্বর ও এমসিকিউ পরীক্ষার ১২০ সহ মোট ২০০ নম্বরের মধ্যে সর্বোচ্চ ১৬৮.২০ পেয়ে এবার মেধাক্রমে প্রথম হয়েছেন কুমিল্লা শিক্ষা বোর্ডের রেহানা মজিদ মহিলা কলেজ থেকে পাস করা ইশরাত জলিল মীম।

যশোর শিক্ষা বোর্ডের পদ্মা পুকুর কলেজের সাজেদুল ইসলাম ১৬৭.৬০ নম্বর পেয়ে মেধাক্রমে দ্বিতীয় এবং সমান নম্বর পেয়ে ঢাকা বোর্ডের রাজউক উত্তরা মডেল কলেজের সানজিদা শারমীন গোধূলী তৃতীয় হয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহম্মদ সামাদ, ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক কলা অনুষদের ডিন অধ্যাপক মো. দেলোয়ার হোসেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক হাসিবুর রশিদ ফল ঘোষণার সময় উপস্থিত ছিলেন।

এবার ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য মোট ৩৫ হাজার ৭২৬ জন আবেদন করলেও শেষ পর্যন্ত গত ২১ সেপ্টেম্বর পরীক্ষা দেন ৩৩ হাজার ৮৯৭ জন। তাদের মধ্যে যারা ন্যূনতম ৪৮ নম্বর পেয়েছেন, তাদেরই ভর্তির জন্য যোগ্য বিবেচনা করে ফল প্রকাশ করা হয়েছে।

উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে ভর্তিচ্ছুরা তাদের ফল জানতে পারবেন।

এছাড়া যে কোনো মোবাইল ফোন থেকে DU<>KHA<>Roll টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়েও ফলাফল জানা যাবে।

উত্তীর্ণদের ২৬ সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে ১০ অক্টোবর বিকেল ৩টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে ‘চয়েস ফরম’ পূরণ করতে হবে।

কোটায় আবেদনকারীরা ২৬ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবরের মধ্যে কলা অনুষদের ডিন অফিস থেকে ফর্ম সংগ্রহ করে সেখানে জমা দিতে পারবেন।

ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি দিয়ে ২৬ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবরের মধ্যে কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

‘খ’ ইউনিটের বিষয় মনোনয়নের সাক্ষাৎকার শুরু হবে ২১ অক্টোবর থেকে।

এছাড়া প্রয়োজনীয় তথ্যের জন্য শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট দেখতে বলা হয়েছে।

x

Check Also

আগামীকাল বুধবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)

এমএনএ রিপোর্ট : আগামীকাল বুধবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। নবী দিবস। এটি মানবজাতির শিরোমণি। মহানবী ...

Scroll Up