আওয়ামী লীগের সপ্তাহব্যাপী গণসংযোগ আজ থেকে

এমএনএ রিপোর্ট : আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে গণসংযোগ কর্মসূচি গ্রহণ করেছে আওয়ামী লীগ। আজ সোমবার থেকে রাজধানীসহ সারা দেশে সপ্তাহব্যাপী এ কর্মসূচি শুরু হবে। প্রথম দিন রাজধানীর বিভিন্ন ওয়ার্ডে গণসংযোগ করবে আওয়ামী লীগের কেন্দ্রীয় চারটি প্রতিনিধিদল। আর সারা দেশে বিভিন্ন সংগঠনের বিভিন্ন পর্যায়ের শাখা কমিটি নিজেদের উদ্যোগে এ কর্মসূচি পালন করবে।

গতকাল রবিবার সন্ধ্যায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ধানমণ্ডিতে দলীয় সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন। এর আগে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর এক বৈঠক অনুষ্ঠিত হয়।

‘দেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে সতর্ক থাকুন, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনাকে সহযোগিতা করুন’ এই স্লোগানে রাজধানী ঢাকায় সপ্তাহব্যাপী গণসংযোগ কর্মসূচি ঘোষণা করেছে দলটি। পর্যায়ক্রমে সারা দেশের প্রতিটি ঘরে ঘরে গিয়ে আওয়ামী লীগ নেতা-কর্মীরা এই গণসংযোগ কর্মসূচি পালন করবেন।

সংবাদ সম্মেলনে ৭ অক্টোবর পর্যন্ত গণসংযোগ কর্মসূচি ঘোষণা করে ওবায়দুল কাদের বলেন, ‘আগামীকাল থেকে গণসংযোগ কর্মসূচি শুরু হবে। এই কর্মসূচি গ্রাসরুট পর্যায়ে, মফস্বল-গ্রাম-ওয়ার্ড পর্যায়ে এই কর্মসূচি পালন করার নির্দেশনা দিয়েছি। ঢাকার মধ্যে চারটি টিমের নেতৃত্বে গণসংযোগ কর্মসূচি পালন করব।’

গতকাল রাতে আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নেতাদের নিয়ে গঠিত চারটি টিম রাজধানীর ওয়ার্ডে ওয়ার্ডে গণসংযোগ কর্মসূচি পরিচালনা করবে। দলটির চার যুগ্ম সাধারণ সম্পাদক—মাহবুবউল আলম হানিফ, ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান ওই চারটি টিমের নেতৃত্ব দেবেন। কর্মসূচির প্রথম দিন আজ রাজধানীর কয়েকটি এলাকায় গণসংযোগ কর্মসূচি পালন করা হবে। বিকেল ৪টায় মাহবুবউল আলম হানিফের নেতৃত্বে ওয়ারী থানার তিনটি ওয়ার্ডে, সকাল সাড়ে ১১টায় ডা. দীপু মনির নেতৃত্বে গুলশান-২ কাঁচাবাজার এলাকা, বিকেল ৪টায় জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে মোহাম্মদপুর থানার তিনটি ওয়ার্ড ও বিকেল ৪টায় আব্দুর রহমানের নেতৃত্বে পল্টন থানার তিনটি ওয়ার্ডে গণসংযোগ কর্মসূচি পালন করা হবে। সপ্তাহব্যাপী এই কর্মসূচি সমন্বয় করবেন দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

মাহবুবউল আলম হানিফের নেতৃত্বে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের টিমে থাকবেন আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, দেলোয়ার হোসেন, আবদুস সবুর, মৃণাল কান্তি দাস, আমিনুল ইসলাম আমিন, এস এম কামাল হোসেন, মির্জা আজম, গোলাম কবির রব্বানী চিনু। দীপু মনির নেতৃত্বে টিমে থাকবেন মহিবুল হাসান চৌধুরী নওফেল, শামসুন নাহার চাঁপা, অসীম কুমার উকিল, আমিরুল আলম মিলন, পারভীন জামান কল্পনা, আনোয়ার

হোসেন, মেরিনা জাহান, এ বি এম রিয়াজুল কবীর কাওছার ও রেমন্ড আরেং। জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে টিমে থাকবেন আহমদ হোসেন, খালিদ মাহ্্মুদ চৌধুরী, ফরিদুন্নাহার লাইলী, সুজিত রায় নন্দী, ফজিলাতুন নেসা ইন্দিরা, আব্দুছ ছাত্তার, ডা. রোকেয়া সুলতানা, নুরুল ইসলাম ঠাণ্ডু ও ইকবাল হোসেন খান অপু। আব্দুর রহমানের নেতৃত্বে টিমে থাকবেন বি এম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, শ ম রেজাউল করিম, আফজাল হোসেন, হাবিবুর রহমান সিরাজ, বিপ্লব বড়ুয়া, আখতারুজ্জামান ও মারুফা আক্তার।

বিবৃতিতে ওবায়দুল কাদের সারা দেশের নেতাকর্মীদের প্রতি বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটি ঘোষিত দেশজুড়ে সপ্তাহব্যাপী গণসংযোগ কর্মসূচি পালন করার আহ্বান জানান।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘বাংলাদেশের অগ্রযাত্রা অব্যাহত রাখতে দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে সতর্ক থাকুন, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনাকে সহযোগিতা করুন—এই স্লোগানে বাংলাদেশের প্রতিটি ঘরে গিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীরা গণসংযোগ করবে। স্থানীয় সংসদ সদস্য, জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতারা এসব কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।’

বিবৃতিতে ওবায়দুল কাদের যেকোনো ধরনের হত্যা, সন্ত্রাস, নাশকতা, ষড়যন্ত্র ও নৈরাজ্যমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে দেশবাসীকে সচেতন ও সতর্ক থেকে সব ধরনের ধ্বংসাত্মক তৎপরতা রুখে দাঁড়ানোর আহ্বান জানান।

x

Check Also

কাশ্মীরে আত্মঘাতী হামলায় নরেন্দ্র মোদীর সাপেবর

এমএনএ রিপোর্ট : ভারতে গত কয়েক মাসে কয়েক দফা রাজনৈতিক বিরূপ পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছে ...

Scroll Up