হেলিকপ্টার দুর্ঘটনায় ফরিদুর রেজা সাগর আহত

এমএনএ রিপোর্ট : রাজশাহীর গোদাগাড়ীতে বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরসহ ৬ আরোহীকে নিয়ে ইমপ্রেস এভিয়েশনের একটি হেলিকপ্টার দুর্ঘটনার কবলে পড়েছে। এতে অল্পের জন্য বেঁচে গেছেন চ্যানেল আইয়ের পরিচালক ফরিদুর রেজা সাগর, নজরুল সংগীতশিল্পী ফেরদৌস আরা এবং উপস্থাপিকা ফারজানা ব্রাউনিয়া।

এতে চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরসহ চারজন আহত হয়েছেন। অন্যরা হলেন রফিকুল ইসলাম, তুফান আলী ও সুমন। তবে তাদের সঙ্গে থাকা সংগীতশিল্পী ফেরদৌস আরা এবং উপস্থাপিকা ফারজানা ব্রাউনিয়া অক্ষত আছেন।

প্রায় ৬০ ফুট উপর থেকে হেলিকপ্টারটি মাটিতে পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। পাইলটসহ যাত্রীরা কিছুটা ব্যথা পেলেও গুরুতর আহত হননি বলে জানিয়েছেন স্থানীয়রা।

আজ বৃহস্পতিবার দুপুর পৌনে তিনটার দিকে এ দুর্ঘটনা ঘটে। হেলিকপ্টারটির ভেতরে ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, নজরুল সঙ্গীত শিল্পী ফেরদৌস আরা, স্বর্ণ কিশোরী নেটওয়ার্কের পরিচালক ও উপস্থাপিকা ফারজানা ব্রাউনিয়া, সহকারি পরিচালক রফিকুল ইসলাম, তাদের এক সহযোগী তুফান আলী ও পাইলট সুমন।

গোদাগাড়ী থানার ওসি জাহাঙ্গীর আলম জানান, রাজশাহীর আনোয়ারা ফাহিম জিয়াউদ্দীন পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ে আজ অনুষ্ঠিত হয় চ্যানেল আইয়ের ‘স্বর্ণকিশোরী’ অনুষ্ঠানের পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

এই অনুষ্ঠানে যোগ দেন চ্যানেল আইয়ের এমডি ফরিদুর রেজা সাগর, কণ্ঠশিল্পী ফেরদৌস আরা ও স্বর্ণকিশোরী ফাউন্ডেশনের চেয়ারম্যান ফারজানা ব্রাউনিয়া। অনুষ্ঠান শেষে পাইলটসহ ছয়জন হেলিকপ্টারে ঢাকা ফিরছিলেন। মাটি থেকে প্রায় ৬০ ফুট উপরে উঠতেই যান্ত্রিক ত্রুটির কারণে ইঞ্জিন বিকল হয়ে মাটিতে আছড়ে পড়ে। নির্মানাধীণ একটি ভবনের পাশে পড়ে পাইলটসহ যাত্রীরা সামান্য আহত হয়েছেন। তবে কেউ গুরুতর আহত হননি। অনুষ্ঠানে উপস্থিত সাংসদ ওমর ফারুক চৌধুরীর সঙ্গে তারা রাজশাহীতে ফিরে যান।

ওসি জানান, কেউই গুরুতর আহত হননি। পাইলট ছাড়া বাকি সবাইকে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে গোদাগাড়ী ৩১ শয্যা হাসপাতালে নিয়ে যান। তবে সেখান থেকে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। হেলিকপ্টারের পাইলট ঘটনাস্থলেই আছেন। তিনি সুস্থ্য আছেন।

বৈরী আবহাওয়ার কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে হেলিকপ্টারের পাইলটের বরাদ দিয়ে জানান ওসি জাহাঙ্গীর আলম।

দমকল কর্মীরা আহতদের উদ্ধার করে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়। তাদের অবস্থা ততটা গুরুতর নয় বলে জানিয়েছেন গোদাগাড়ী ফায়ার স্টেশনের লিডার নজরুল ইসলাম।

তিনি বলেন, দুপুরে উপজেলার একটি বিদ্যালয়ে স্বর্ণ কিশোরী অনুষ্ঠানে অংশ নেন অতিথিরা। অনুষ্ঠান শেষ করে তারা ঢাকায় ফিরছিলেন। উড্ডয়নের সময় হেলিকপ্টারটি ব্যর্থ হয়ে নেমে আসে। এসময় পাশের নির্মাণাধীন একটি ভবনের কলামে আটকে যায় সেটি। এসময় আরোহীরা দ্রুত নেমে আসেন।

x

Check Also

আজ বৃহস্পতিবারের দিনটি আপনার কেমন যাবে?

এমএনএ ফিচার ডেস্ক : আজ ১৮ অক্টোবর ২০১৮, বৃহস্পতিবার। নতুন সূর্যালোকে আজ বৃহস্পতিবারের দিনটি আপনার ...

Scroll Up