বন্ধ হয়ে যাচ্ছে জনপ্রিয় গোয়েন্দাধর্মী সিরিজ ‘সিআইডি’!

এমএনএ রিপোর্ট : ২১ বছর ধরে চলে আসা সনি টিভির জনপ্রিয় গোয়েন্দাধর্মী সিরিজ ‘সিআইডি’ বন্ধ হয়ে যাচ্ছে। কিন্তু সম্প্রতি ‘সিআইডি’র দর্শকদের খারাপ খবর দিল সনি এন্টারটেইনমেন্ট টেলিভিশন কর্তৃপক্ষ। দীর্ঘ ২১ বছর পর ধারাবাহিকটির বন্ধের সিদ্ধান্তের কথা জানিয়েছে তারা। খবর ভারতের বেসরকারি বার্তা সংস্থা আইএএনএস-এর।

ভারতের জনপ্রিয় ধারাবাহিক টিভি শো ‘সিআইডি’। গোয়েন্দাধর্মী সিরিজ ‘সিআইডি’ ১৯৯৭ সাল থেকে প্রচার হয়ে আসছে এবং ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

ভারতের একটি সংবাদসংস্থাকে চ্যানেল কর্তৃপক্ষ বলে, ‘সিআইডি’ সনি এন্টারটেইনমেন্ট টিভিতে দীর্ঘদিন ধরে চলা একটি ধারাবাহিক। এটি আমাদের জন্য অনেক বড় একটি জার্নি ছিল। তবে আগামী ২৮ অক্টোবর থেকে সিআইডি বিরতিতে যাচ্ছে।

তবে চিরকালের জন্য নয়, তিন মাস সনি এন্টারটেইনমেন্ট টেলিভিশনে ‘সিআইডি’ প্রচার হবে না। এরপর এটি শুরু হবে নতুনভাবে। প্রযোজককে নতুন আয়োজনের জন্য এই সময় দেওয়া হয়েছে।

আগামী ২৭ অক্টোবর সনি টিভিতে প্রচার হবে এর শেষ পর্ব।

দুই দশকেরও বেশি সময় ধরে একের পর এক খুনের রহস্য উন্মোচন করে দর্শকদের মন কেড়েছে ‘সিআইডি’। এতে মূল তিনটি চরিত্রে অভিনয় করেছেন শিবাজি সাতাম (এসিপি প্রদ্যুমান), আদিত্য শ্রীবাস্তব (সিনিয়র ইন্সপেক্টর অভিজিৎ) ও দয়ানন্দ শেঠি (সিনিয়র ইন্সপেক্টর দয়া)।

আনুষ্ঠানিক ঘোষণায় ওপরের তথ্যগুলো জানিয়েছে সনি টিভি কর্তৃপক্ষ। ইন্ডিয়ান এক্সপ্রেসকে ‘সিআইডি’র একটি সূত্রের দাবি, ‌‘সিআইডি’ বন্ধ হচ্ছে না। সৃজনশীল কারণে নির্মাতা ও চ্যানেল যৌথ সম্মতিতে স্বল্প সময়ের বিরতিতে যাচ্ছে। তাদের মনে হচ্ছে, অনুষ্ঠানটি ঢেলে সাজানো দরকার।

এদিকে মুম্বাই মিররকে দেওয়া সাক্ষাৎকারে অভিনেতা দয়ানন্দ শেঠি বলেন, ‘আমরা শুটিং করছিলাম। হঠাৎ প্রযোজক (বিপি সিং) জানালেন, চ্যানেল থেকে অনির্দিষ্টকালের জন্য শুটিং বন্ধ রাখতে বলা হয়েছে। এটা আমাদের জন্য হতাশার খবর।’

১৯৯৭ সাল থেকে সনি টিভিতে দেখানো হচ্ছে ‘সিআইডি’। এখন পর্যন্ত অনুষ্ঠানটির দেড় হাজারেরও বেশি পর্ব প্রচারিত হয়েছে।

এদিকে ‘সিআইডি’ বন্ধ হয়ে যাওয়ার খবরে টুইটারে ভক্তরা হতাশা প্রকাশ করছেন। তাদের মন্তব্য, এই সিরিজ কয়েক প্রজন্মের বেড়ে ওঠার অংশ। এভাবে বন্ধ না করার জন্য তারা চ্যানেলকে অনুরোধ করেছেন। ‘সেভ সিআইডি’ ও ‘ডোন্ট এন্ড সিআইডি’ হ্যাশট্যাগ জুড়ে দিচ্ছেন অনেকে।

ভারতের বার্তা সংস্থা টাইমস অব ইন্ডিয়া ‘সিআইডি’র জনপ্রিয় কয়েকটি সংলাপ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। এগুলো হলো, ‘দয়া, দরজা তোড় দো’, ‘আখির লাশ গ্যায়ে কাহা’, ‘দয়া, গুলি সিনে মে লাগি হ্যায় মতলব কিসি নে সামনে সে গুলি চালায়ি হ্যায়’, ‘কুছ তো গড়বড় হ্যায় দয়া’, ‘দয়া, পাতা লাগাও, কোই না কোই সুরাগ তো জরুর মিলেগা’, ‘কানুন কো হাত মে লেনা বহুত মেহেঙ্গা পাড়েগা’, ‘আব পুরি জিন্দেগি সাড়তে রেহনা জেল মে’ প্রভৃতি।

x

Check Also

আগামীকাল বুধবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)

এমএনএ রিপোর্ট : আগামীকাল বুধবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। নবী দিবস। এটি মানবজাতির শিরোমণি। মহানবী ...

Scroll Up