আজিয়াটার নতুন চেয়ারম্যান তান শ্রি গাজ্জালি

এমএনএ রিপোর্ট : আজিয়াটা গ্রুপ বারহাদ’র (আজিয়াটা) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করলেন তান শ্রি গাজ্জালি শেখ আবদুল খালিদ। ২০০৯ সাল থেকে রবি আজিয়াটা লিমিটেডের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করছেন তিনি।

২০০৮ সালের মার্চ থেকে শুরু করে দীর্ঘ সময় আজিয়াটা বোর্ড অব ডিরেক্টরস’র সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। আজিয়াটা’র সাবেক চেয়ারম্যান তান শ্রি দাতুক উইরা আজমান মোখতার পদত্যাগ করার পর ২০১৮ সালের অগাস্ট থেকে অন্তবর্তী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি।

কোম্পানির রূপান্তরের অংশ হিসেবে বোর্ডকে আরো গতিশীল ও কার্যকর করতে গত দুই বছরে আজিয়াটা বেশ কিছু পরিবর্তন এনেছে এবং ভবিষ্যতেও এ প্রক্রিয়া অব্যহত থাকবে।

কার্যক্রম প্রক্রিয়া, আন্তর্জাতিক ব্যবসা, আর্থিক বিষয়াদি, প্রযুক্তি ও মানবসম্পদের ক্ষেত্রে দক্ষতা, অভিজ্ঞতা ও বৈচিত্রতার সংমিশ্রণে এ পরিবর্তন আনা হচ্ছে। পরিকল্পনা অনুসারে ২০১৭ ও ২০১৮ সালে ধাপে ধাপে বোর্ডে কয়েকজন সদস্য যোগ হয়েছেন এবং কয়েকজন অবসর নিয়েছেন।

বৈশ্বিক প্রেক্ষাপটে ডিজিটাল ব্যবসায়িক পরিবেশে আমুল পরিবর্তন শুরু হয়েছে। সেই পরিবর্তনের সাথে তাল মিলিয়ে বোর্ড, ব্যবসা ও কোম্পানিকে আরো এগিয়ে নিতে তান শ্রি গাজ্জালি’র চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ একটি সময়োপযোগী পদক্ষেপ।

প্রায় ৪০ বছর মালয়েশিয়ার কূটনীতিক হিসেবে বিশ্বের বিভিন্ন দেশে দায়িত্ব পালন করেছেন তান শ্রি গাজ্জালি। নিষ্ঠা, সাংগঠনিক দক্ষতা ও স্বচ্ছতার জন্য তার সুনাম রয়েছে।

আজিয়াটার প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার তান শ্রি জামালুদিন ইব্রাহিম বলেন, অন্তবর্তী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণের পর তান শ্রি গাজ্জালি প্রতিশ্রুতিশীল নেতৃত্ব ও পেশাগত দক্ষতার স্বাক্ষর রেখেছেন। ২০০৮ সাল থেকে আজিয়াটার পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি।

কর্পোরেট জগত ও আন্তর্জাতিক প্রেক্ষাপটে তাঁর অভিজ্ঞতা আজিয়াটাকে আজকের অবস্থানে পৌঁছে দিয়েছে। এ অঞ্চলে আজিয়াটার অগ্রগতি ও বিস্তৃতির পেছনে নিঃসন্দেহে তাঁর নেতৃত্বের একটি বড় ভূমিকা রয়েছে।

তিনি আরও বলেন, আমরা যারা তান শ্রি গাজ্জালির সাথে কাজ করার সুযোগ পেয়েছি তিনি চেয়ারম্যান হিসেবে আজিয়াটা বোর্ডের দায়িত্ব গ্রহণ করায় আমরা অত্যন্ত আনন্দিত। আজিয়াটাকে পরবর্তী প্রজন্মের ডিজিটাল কোম্পানিতে পরিণত করার ক্ষেত্রে তাঁর নেতৃত্বের গুণ, দিকনির্দেশনা ও প্রজ্ঞা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তান শ্রি গাজ্জালি বলেন, এ অঞ্চলে বিশেষত অর্থনীতির ডিজিটাল রূপান্তর এবং আজিয়াটার অবস্থান আরো সুসংহত ও টেকসই করার চ্যালেঞ্জ নেয়ার সুযোগ পেয়ে আমি আনন্দিত।

আজিয়াটা’র সিনিয়র ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর হিসেবে তান শ্রি গাজ্জালির স্থলাভিষিক্ত হবেন ডেভিড লাউ নাই পেক যিনি বোর্ড অডিট কমিটি ও বোর্ড রিস্ক ম্যানেজমেন্ট কমিটি’র চেয়ারম্যান।

x

Check Also

আগামীকাল বুধবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)

এমএনএ রিপোর্ট : আগামীকাল বুধবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। নবী দিবস। এটি মানবজাতির শিরোমণি। মহানবী ...

Scroll Up