আগামী ৫ জানুয়ারি শুরু হচ্ছে বিপিএল

এমএনএ স্পোর্টস ডেস্ক : জাতীয় সংসদ নির্বাচনের কারণে চলতি বছরের বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) পিছিয়ে নেওয়া হয়েছে নতুন বছরের জানুয়ারিতে। আগামী ৫ জানুয়ারি পর্দা উঠবে বিপিএলের ষষ্ঠ আসরের। গতকাল শনিবার (২৪ নভেম্বর) প্রকাশ হয়েছে বিপিএলের চূড়ান্ত সূচি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ফিকশ্চার প্রকাশ করেছে বিসিবি। বিপিএলের ফাইনাল অনুষ্ঠিত হবে ৮ ফেব্র“য়ারি। গতবারের মতো এবারও ঢাকা, সিলেট ও চট্টগ্রামের তিনটি ভেন্যুতে খেলা হবে।

বিপিএলের প্রথমদিনে প্রথম ম্যাচে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স ও চিটাগাং ভাইকিংস। দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইটস ও রাজশাহী কিংস।

অন্য আসরগুলোর মতো এবারও গ্রুপপর্বে প্রতিদিন হবে দুটি করে ম্যাচ। শুক্রবার প্রথম ম্যাচ শুরু হবে বেলা দুইটায়। দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাতটায়। সপ্তাহের অন্য দিনগুলোতে প্রথম ম্যাচ শুরু হবে বেলা সাড়ে ১২টায়। দ্বিতীয় ম্যাচ শুরু হবে বিকেল ৫টা ২০ মিনিটে।

সাত ফ্র্যাঞ্চাইজির এ টুর্নামেন্টে মোট ৪৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে। গত আসরের মতো এবারও খেলা হবে তিনটি ভেন্যুতে। ঢাকায় শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম পর্যায়ে খেলা হবে ৫ থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত। এক দিনের বিরতির পর ১৫ থেকে ১৯ জানুয়ারি খেলা হবে সিলেটের সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

ঢাকায় দ্বিতীয় পর্যায়ে খেলা হবে ২১ থেকে ২৩ জানুয়ারি। এক দিনের বিরতির পর ২৫ থেকে ৩০ জানুয়ারি খেলা হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

১ ফেব্রুয়ারি থেকে আবার খেলা হবে মিরপুরে। ৪ ফেব্রুয়ারি হবে এলিমিনেটর ম্যাচ, একই দিন হবে প্রথম কোয়ালিফায়ার। ৬ ফেব্রুয়ারি হবে দ্বিতীয় কোয়ালিফায়ার। ফাইনাল হবে ৮ ফেব্রুয়ারি। ফাইনালের জন্য আছে একটি রিজার্ভ ডে।

বিপিএলে অংশ নেয়া দলগুলো হল- ঢাকা ডায়নামাইটস, খুলনা টাইটানস, রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রাজশাহী কিংস, সিলেট সিক্সার্স ও চিটাগাং ভাইকিংস।

x

Check Also

বিকালে সংবাদ সম্মেলনে আসছেন মির্জা ফখরুল

এমএনএ রিপোর্ট : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নবঞ্চিতদের বিক্ষোভ ও দেশব্যাপী প্রতীক বরাদ্দের ডামাডোলের ...

Scroll Up