টস জিতে ব্যাটিংয়ে স্বাগতিক বাংলাদেশ

এমএনএ স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্টে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। রাজধানীর মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাড়ে ৯টায় শুরু হবে খেলা।

এ ম্যাচে বাংলাদেশ দলে অভিষেক হয়েছে সাদমান ইসলামের। সৌম্য সরকারের সঙ্গে ওপেনে নামেন তিনি। দুই ওপেনার শুরুও করেন ভালো। এরপরই আউট হয়ে ফেরেন সৌম্য সরকার। তারপর মুমিনুলের সঙ্গেও জুটি হয় সাদমানের। কিন্তু মুমিনুলও ফিরে যান মধ্যাহ্ন বিরতির আগে। সর্বশেষ খবর পর্যন্ত লাঞ্চ বিরতির সময় ৩৩ ওভার ৫ বলে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ৮৭ রান।

এর আগে বাজে শট খেলে আউট হন সৌম্য সরকার। অফ স্পিনার রোস্টন চেজের অফ স্টাম্পের বাইরের বলে শট খেলতে গিয়ে স্লিপে দাঁড়ানো ফিল্ডারের হাতে ক্যাচ দেন তিনি। ৪২ বলে ১৯ রান করে ফেরেন সৌম্য। তার বিদায়ে ভাঙে ৪২ রানের উদ্বোধনী জুটি। সাদমানের সঙ্গে তার জুটি হয় ৪২ রানের। এরপর মুমিনুল ২৯ রান করে পুল খেলতে গিয়ে ক্যাচ দিয়ে ফেরেন। অন্য প্রান্তে থাকা সাদমান ৩৬ রান করে ব্যাট করছেন।

স্বাগতিক বাংলাদেশ এই প্রথম টেস্টে কোন পেসার ছাড়া মাঠে নেমেছে। তাই বাংলাদেশ দলে নেই মুস্তাফিজুর রহমান। তার জায়গায় দলে ঢুকেছেন লিটন দাস। পেসার কমিয়ে ব্যাটসম্যান বাড়িয়েছে বাংলাদেশ দল। চোট শঙ্কায় থাকা মুশফিক আছেন দলে। উইকেটরক্ষক হিসেবে দলে নেওয়া হয়েছে লিটন দাসকে। দলে আছেন মোহাম্মদ মিঠুনও।

অনুশীলনে চোট পাওয়া মুশফিকের ‘ব্যাক আপ’ হিসেবে পরে দলে আসা লিটন দাস ঢুকে গেছেন একাদশেও। ওপেনিংয়ে ব্যাটিং ব্যর্থতায় বাদ পড়া এই তরুণ ব্যাট করবেন মিডল অর্ডারে।

চট্টগ্রামের স্পিন জাদুতে সফরকারীদের নাকাল করে তিন দিনেই ৬৪ রানের জয়ে সিরিজে ১-০ তে এগিয়ে আছে স্বাগতিকরা। ফলে সিরিজে হারের সুযোগ নেই বাংলাদেশের। এই অবস্থান থেকে হয় জয় বা সিরিজ ড্র করতে পারে স্বাগতিকরা। তবে ২-০ তে সিরিজ জেতার জন্য মুখিয়ে বাংলাদেশ।

এবার উইন্ডিজকে হোয়াইটওয়াশ করার মিশন। সর্বশেষ গত জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে ২ ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ। এবার সাকিব বাহিনীর প্রতিশোধ নেওয়ার পালা।

বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান, সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, নাঈম হাসান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ : ক্রেইগ ব্র্যাথওয়েট, কাইরন পাওয়েল, শেই হোপ, সুনিল আমব্রিস, রোস্টন চেইস, শিমরন হেটমায়ার, শেন ডাওরিচ, দেবেন্দ্র বিশু, জোমেল ওয়ারিক্যান, শারমন লুইস, কেমার রোচ।

x

Check Also

বিকালে সংবাদ সম্মেলনে আসছেন মির্জা ফখরুল

এমএনএ রিপোর্ট : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নবঞ্চিতদের বিক্ষোভ ও দেশব্যাপী প্রতীক বরাদ্দের ডামাডোলের ...

Scroll Up