Don't Miss
Home / জাতীয় / বিবিধ / বিকালে সংবাদ সম্মেলনে আসছেন মির্জা ফখরুল

বিকালে সংবাদ সম্মেলনে আসছেন মির্জা ফখরুল

এমএনএ রিপোর্ট : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়নবঞ্চিতদের বিক্ষোভ ও দেশব্যাপী প্রতীক বরাদ্দের ডামাডোলের মধ্যেই আজ বিকালে সংবাদ সম্মেলনে আসছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ সোমবার বিকাল ৪টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

দুদিন আগে দলীয় মনোনয়নবঞ্চিতদের বিক্ষোভের মধ্যে গুলশান কার্যালয়ে আটকা পড়েন ফখরুল। আন্দোলনকারীরা দলের কার্যালয়ের ফটক আটকিয়ে বিক্ষোভ করতে থাকেন।

কয়েক ঘণ্টা কার্যত অবরুদ্ধ থেকে বাসায় ফেরেন মির্জা ফখরুল। এ ঘটনার পর এই প্রথম সরাসরি মিডিয়ার মুখোমুখি হচ্ছে বিএনপির অন্যতম এ শীর্ষ নেতা।

জানা গেছে, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দল ও জোটের চূড়ান্ত মনোনয়ন এবং প্রতীক বরাদ্দের বিষয় নিয়ে কথা বলবেন মির্জা ফখরুল। সেই সঙ্গে খালেদা জিয়ার ভোটে অংশগ্রহণের বৈধতা নিয়ে হাইকোর্টের রায়ের প্রতিক্রিয়া জানাবেন তিনি।

এ সময় দলের অন্যান্য সিনিয়র নেতাও থাকার কথা রয়েছে।

এদিকে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে রাত সাড়ে ৮টায় নির্বাচনী প্রচারসংক্রান্ত বিভিন্ন সিডির মোড়ক উন্মোচন করবেন মহাসচিব মির্জা ফখরুল।

বিএনপি ইতিমধ্যে ঐক্যফ্রন্টের সাথে এবং ২০ দলের  সাথে সমঝোতা সাপেক্ষে সারাদেশে দলীয় প্রার্থীদের চুড়ান্ত করে তাদের নাম ঘোষণা করছে। কয়েকটি আসনে দলটির প্রার্থী বদল করেছে।

উল্লেখ্য, তফসিল অনুযায়ী একাদশ সংসদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩০ ডিসেম্বর। গত ২৯ নভেম্বর ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ও ২ ডিসেম্বর ছিল মনোনয়নপত্র বাছাই। এদিন নির্বাচনে ৩০০ সংসদীয় আসনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য জমা দেওয়া ৩ হাজার ৬৫ মনোনয়নপত্রের মধ্যে ৭৮৬টি বাতিল করেন রিটার্নিং কর্মকর্তারা, যাঁদের মধ্যে বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন দলের শক্তিধর প্রার্থীও রয়েছেন।

এরমধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেছেন রনিসহ ৫৪৩ জন। ৬ ডিসেম্বর থেকে শুরু হয়েছে আপিল শুনানি চলে ৮ ডিসেম্বর (শনিবার) পর্যন্ত অর্থাৎ টানা তিনদিন।

প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল ৯ ডিসেম্বর। আর প্রতীক বরাদ্দ দেয়া হবে আজ ১০ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেয়ার পর থেকে প্রার্থী ও তার সমর্থকরা নির্বাচনী এলাকায় প্রচার-প্রচারণা চালাতে পারবেন।

x

Check Also

২৬ মার্চ

আজ ২৬ মার্চ – মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

এমএনএ ফিচার ডেস্কঃ আজ ২৬ মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালির ইতিহাসে গৌরবময় একদিন। ...