Don't Miss
Home / জাতীয় / রাজধানী / ঢাকার কয়েকটি এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ

ঢাকার কয়েকটি এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ

এমএনএ রিপোর্ট : যান্ত্রিক ত্রুটি মেরামতের জন্য রাজধানী ঢাকার আজিমপুর থেকে ধানমন্ডি হয়ে মিরপুর পর্যন্ত কয়েকটি এলাকায় বাসাবাড়ি ও সিএনজি ফিলিং স্টেশনে আজ শনিবার সকাল থেকে গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে।

যান্ত্রিক ত্রুটি মেরামতের জন্য আজ শনিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে বলে জানিয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

এহসানুল হক নামে মোহাম্মদপুর এলাকার এক বাসিন্দা জানান, সকালে ঘুম থেকে উঠে চুলা জ্বালাতে গিয়ে দেখেন মিটমিট করে আগুন জ্বলছে। কিছুক্ষণ পর গ্যাস পুরোপুরি চলে যায়।

এরপর ধানমন্ডি, আজিমপুর থেকেও অনেকে তাদের ঘরে গ্যাস না থাকার বিষয়টি জানায়। একই কথা বলেন মিরপুর এলাকার অনেক বাসিন্দাও।

এ ব্যাপারে তিতাসের এক কর্মকর্তা বলেন, জরুরি রক্ষণাবেক্ষণ কাজের জন্য আজ শনিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য আশুলিয়া ও আমিনবাজার সিজিএস প্লান্ট থেকে তিতাসে গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে।

এর প্রভাব পড়েছে ঢাকার কয়েকটি এলাকায় শিল্প, বাণিজ্যিক ও আবাসিক সব সংযোগে গ্যাসের চাপ কমে যেতে পারে।

তিতাসের এক মোবাইল এসএসএসে জানানো হয়, মেরামত কাজ চলমান থাকার কারণে আশুলিয়া, সাভার, আমিনবাজার, গাবতলী, মিরপুর, পাইকপাড়া, পীরেরবাগ, কল্যাণপুর, আগারগাঁ, শ্যামলী, রিংরোড, মনসুরাবাদ, কাদিরাবাদ, মোহাম্মদপুর, লালমাটিয়া, ধানমন্ডি, আজিমপুর, হাজারীবাগ ও এসব এলাকার আশ-পাশের সংযোগে গ্যাস সরবরাহ বিঘ্নিত হতে পারে বা গ্যাসের স্বল্পচাপ বিরাজ করতে পারে।

গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের (জিটিসিএল) আশুলিয়া প্রান্তের একটি ট্রান্সমিশন লাইনের ভালভ পরিবর্তন করার কারণে এসব এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ রয়েছে।

জিটিসিএল সিস্টেম ডিপার্টমেন্ট অপারেশন বিভাগের (উত্তর) উপমহাব্যবস্থাপক (ডিজিএম) শফিকুল ইসলাম খান এ তথ্য নিশ্চিত করে জানান, যান্ত্রিক ত্রুটি মেরামতে আজ পুরো দিন লাগতে পারে। আগামীকাল রবিবার হয়তো গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে।

x

Check Also

২৬ মার্চ

আজ ২৬ মার্চ – মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

এমএনএ ফিচার ডেস্কঃ আজ ২৬ মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙালির ইতিহাসে গৌরবময় একদিন। ...