জেনে নিন চলতি সপ্তাহটি আপনার কি রকম যাবে?

এমএনএ ফিচার ডেস্ক : চলতি সপ্তাহের ১৭ মার্চ থেকে ২৩ মার্চ ২০১৯ এই সাত দিনের রাশিফল নিয়ে তৈরি হয়েছে এ বিশেষ প্রতিবেদন। নতুন সূর্যালোকে জেনে নিন চলতি সপ্তাহটি আপনার কি রকম যাবে?

আসলে আপনি নিজেই নিজের আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি।

পাশ্চাত্য জ্যোতিষশাস্ত্র মতে ৫ থেকে ২৮ মার্চ বুধ গ্রহ মীন রাশিতে বক্রগতিতে অতিক্রম করছে। এ সময়টি কারও কারও জন্য ভালো হলেও কিছু কিছু বিষয়ে নানারকম ঝুট-ঝামেলার কারণ হতে পারে। এ সময়ে কমবেশি অনেকেই মানসিক অস্থিরতায় ভুগে থাকেন। ফলে তাড়াহুড়া করে সিদ্ধান্ত নেওয়ার কারণে অনেক সিদ্ধান্তই ভুল হতে পারে। এজন্য দরকার বাড়তি সচেতনতা। এ সপ্তাহের রাশিফলে থাকছে বিশেষ কিছু সতর্কতামূলক তথ্য। যা আপনার জন্যে কাজে লাগতে পারে।

আসুন, রাশিচক্র অনুযায়ী জেনে নেয়া যাক আজকের দিনটি আপনার কেমন যাবে?

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল) : তাড়াহুড়া করে কোনো কাজ করতে যাবেন না। অনাকাঙ্ক্ষিত ভুলের জন্য খেসারত দিতে হতে পারে। সাময়িকভাবে পরিস্থিতি কিছুটা চ্যালেঞ্জিং হতে পারে। প্রচলিত আইন কানুনের প্রতি সচেতন থাকলে ভালো করবেন। কারও সঙ্গে ভুল বোঝাবুঝির আশঙ্কা রয়েছে। স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে বাড়তি সচেতনতার প্রয়োজন আছে। ঠাণ্ডা মাথায় যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবেলার চেষ্টা করুন।

বৃষ রাশি (২১ এপ্রিল-২১ মে) : কারও কারও আয় উপার্জনের পথে সাময়িক চ্যালেঞ্জ দেখা যেতে পারে। বন্ধু কিংবা সহকর্মীদের সঙ্গে মানিয়ে চলার চেষ্টা করুন। নিজের কোনো ভুলের কারণে সামাজিক মর্যাদা কিংবা সুনাম প্রশ্নবিদ্ধ হতে পারে। সচেতন থাকলে অনাকাঙ্ক্ষিত অনেক ঘটনা থেকে নিজেকে দূরে রাখতে সক্ষম হবেন। যোগাযোগমূলক কাজে সাময়িক সমস্যা দেখা যেতে পারে। ভ্রমণ হতে পারে।

মিথুন রাশি (২২ মে-২১ জুন) : পেশাগত বিষয়ে যতটা সম্ভব সচেতন থাকুন। যাদের হিসাব কিংবা গবেষণা সংক্রান্ত কাজ করতে হয় তাদের বাড়তি সচেতনতার প্রয়োজন হতে পারে। কোনো কারণে মানসিক চাপ বেড়ে যেতে পারে। কারও সঙ্গে সম্পর্কে অবনতি হতে পারে এমন আচরণ সচেতনভাবে এড়িয়ে চলুন। জমে থাকা পুরানো কাজ শেষ করার জন্য সময়টি শুভ হতে পারে। অতীতের কোনো কাজের জন্য সুফল পেতে পারেন।

কর্কট রাশি (২২ জুন-২২ জুলাই) : ছোট-খাটো বিষয় নিয়ে মান-অভিমান বাড়তে পারে। যারা বিদেশী সংস্থায় কাজ করেন তাদের জন্য সময়টি মোটামুটি ভালো যেতে পারে। প্রবাস সংক্রান্ত কাজে আর্থিক লেনদেনে সচেতন থাকলে ভালো করবেন। ভুল সিদ্ধান্ত মানসিক দুশ্চিন্তার কারণ হতে পারে। অর্থ প্রাপ্তি হতে পারে। কারও কাছ থেকে প্রাপ্ত তথ্য ব্যবহারের আগে অভিজ্ঞদের সঙ্গে পরামর্শ নিন। যোগাযোগমূলক কাজে ব্যস্ততা বাড়তে পারে।

সিংহ রাশি (২৩ জুলাই-২৩ অগাস্ট) : ব্যক্তিগত যানবাহন চালনায় সচেতন থাকলে ভালো করবেন। হাতের কাজে আশানুরূপ অগ্রগতি বিলম্বিত হতে পারে। রুটিন অনুসারে কাজ করলে সফল হবেন। কোনো কারণে বারবার মনোযোগে বিঘ্ন ঘটতে পারে। অর্থিক বিষয়ে অসচেতনতা কারও কারও লোকশানের কারণ হতে পারে। আত্নীয়দের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা করুন। বিশেষ প্রয়োজনে বন্ধুবান্ধবের সহযোগিতা আশা করতে পারেন।

কন্যা রাশি (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর) : ইলেক্ট্রনিক যন্ত্রপাতি ব্যবহারে কেউ কেউ বিড়ম্বনার শিকার হতে পারেন। প্রেম রোমান্সে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনার আশঙ্কা রয়েছে। সামাজিকভাবে গ্রহণযোগ্য নয় এমন সম্পর্ক এড়িয়ে চলুন। যারা কম্পিউটার কিংবা মুদ্রণযন্ত্র ব্যবহার করেন, কাজ শেষ হওয়ার আগে ভালোভাবে তথ্য সংরক্ষণ করুন। যান্ত্রিক গোলোযোগে গুরুত্বপূর্ণ হাতছাড়া হয়ে যেতে পারে।

তুলা রাশি (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর) : শরীর স্বাস্থ্য কারও কারও কম ভালো যেতে পারে। স্বাস্থ্যের জন্য ক্ষতিকর আচরণ কিংবা অভ্যাস এড়িয়ে চলুন। অন্যথায় এ সময়ে কারও কারও নেতিবাচক অভিজ্ঞতা সঞ্চয় হতে পারে। কোনো কারণে মানসিক চাপ বেড়ে যেতে পারে। কেউ কেউ পেশাগত চ্যালেঞ্জের সম্মুখীন হতে পারেন। আপনার দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে সচেতন থাকলে ভালো করবেন। পেশাগত সাফল্য পেতে অসম্পূর্ণ কাজ আগে শেষ করার চেষ্টা করুন।

বৃশ্চিক রাশি (২৪ অক্টোবর-২২ নভেম্বর) : অতীতের জ্ঞান ও অভিজ্ঞতা কাজে লাগানোর সুযোগ পেতে পারেন। পুরানো স্মৃতিগুলোতে কেউ কেউ হারিয়ে যেতে পারেন। লেখক, কবি, সাহিত্যিক কিংবা সৃজনশীল পেশায় সম্পৃক্তদের জন্য পূর্বপরিকল্পিত কাজ শেষ করার উপযুক্ত সময়। পুরানো বন্ধু কিংবা সহকর্মীদের সঙ্গে যোগাযোগ হতে পারে। প্রেম কিংবা আবেগীয় সম্পর্কে ভুল বোঝাবুঝির আশঙ্কা রয়েছে। কোনো কারণে মানসিক চাপ বাড়তে পারে।

ধনু রাশি (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর) : মায়ের শরীর স্বাস্থ্য সম্পর্কে খেয়াল রাখলে ভালো করবেন। কোনো বিষয়ে উদ্বিগ্নতা বাড়তে পারে। জমে থাকা হাতের কাজ শেষ করার সুযোগ পেতে পারেন। অসম্পূর্ণ কাজ শেষ করার জন্য সময়টি অনুকূল হতে পারে। জায়গা জমি সংক্রান্ত বিষয়ে আলোচনায় কোনো ধরনের ধীরগতি দেখা যেতে পারে। স্থাবর সম্পত্তিতে বিনিয়োগে বুঝে শুনে সময় নিয়ে সিদ্ধান্ত নিন। অন্যথায় ঝুঁকির আশঙ্কা রয়েছে।

মকর রাশি (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি) : দৈনন্দিন আলাপচারিতায় তর্ক কিংবা বিতর্ক এড়িয়ে চলুন। অন্যথায় কেউ কেউ সম্পর্ক বিষয়ক জটিলতার সম্মুখীন হতে পারেন। পুরানো বন্ধুবান্ধবের সঙ্গে যোগোযোগ হতে পারে। ব্যক্তিগত যানবাহন চালনায় অপ্রয়োজনীয় ঝুঁকি এড়িয়ে চলুন। যোগাযোগমূলক কাজে সাময়িক বিড়ম্বনা দেখা যেতে পারে। কারও কারও ক্ষেত্রে ভুল বোঝাবুঝির আশঙ্কা রয়েছে। বুঝে শুনে পরিস্থিতি মোকাবেলার চেষ্টা করুন। বিবাহিতদের দাম্পত্য সম্পর্ক ভালো যেতে পারে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি) : পাওনা আদায়ে তাগাদা দিন। তবে সম্পর্ক যাতে নষ্ট না হয় সেদিকেও খেয়াল রাখুন। পুরানো কোনো সমস্যা সমাধান হতে পারে। কেউ কেউ সাময়িকভাবে মানসিক অস্থিরতায় ভুগতে পারেন। আয় উপার্জনে সাময়িক কোনো ধরনের চ্যালেঞ্জ দেখা যেতে পারে। রাগের মাথায় এমন কোনো সিদ্ধান্ত নেওয়া ঠিক হবে না যার জন্যে পরে আপনাকে অনুশোচনা করতে হতে পারে। বিপরীত লিঙ্গের কারও সঙ্গে মতোবিরোধ দেখা যেতে পারে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ) : সময়টি আপনার জন্য যতটা চ্যালেঞ্জিং ততটা সম্ভাবনাময়। আপনার দক্ষতা ও যোগ্যতার মাধ্যমে যে কোনো ধরনের চ্যালেঞ্জ মোকাবেলা করতে সক্ষম হবেন। কোনো কারণে মানসিক চাপ বাড়তে পারে। আপনার কাঙ্ক্ষিত কোনো চাওয়া পূরণ হতে পারে। অনাগত সাফল্য লাভের জন্য প্রস্তুতি নেওয়ার এখনই উপযুক্ত সময়। বিশেষ কোনো দক্ষতা অর্জনের চেষ্টা করুন, যা আপনাকে জীবনে চলার পথে এগিয়ে রাখবে। অসম্পূর্ণ কাজ শেষ করার সুযোগ পেতে পারেন।

বিশেষ সতর্কীকরণ : জ্যোতিষশাস্ত্রে গ্রহ-নক্ষত্রের অবস্থান আর সংখ্যাতত্বের পর্যালোচনায় রাশিচক্র অনুযায়ী আগাম ধারণা দেয়ার চেষ্টা করা হয়ে থাকে। তবে এটা মনে রাখতে হবে রাশি কখনো ভাগ্যের নিয়ন্ত্রক হতে পারে না। মানুষের কর্মই নিয়ন্ত্রণ করে তার ভাগ্যকে। জ্যোতিষশাস্ত্র কেবল কিছু সূত্র ধরে সম্ভাবনার পথ বাতলে দেয়।

x

Check Also

সিরাজগঞ্জে হানিফ পরিবহনের ২ বাসের সংঘর্ষে নিহত ৩

এমএনএ জেলা প্রতিনিধি : সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ এলাকায় বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে হানিফ পরিবহনের ...

Scroll Up