অবশেষে হাতিরঝিল ছাড়ছে বিজিএমইএ

এমএনএ রিপোর্ট : নানা জল্পনা কল্পনা শেষে রাজধানীর হাতিরঝিল ছাড়ছে তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ। ৩ এপ্রিল উত্তরায় দুই টাওয়ারসমৃদ্ধ বহুতল ভবনে যাচ্ছে সংগঠনটির নতুন অফিস।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিজিএমইএর সভাপতি মো. সিদ্দিকুর রহমান।

তিনি বলেন, সব কিছু ঠিক থাকলে ৩ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজিএমইএর ভবনটি আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। ওইদিন সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী এ উদ্বোধন করবেন।

জানা গেছে, লেকসাইট ভিউয়ের সাড়ে পাঁচ বিঘা জমির ওপর নির্মিত হচ্ছে ভবনটি। দুই টাওয়ারসমৃদ্ধ বিজিএমইএ নতুন ভবনটি উত্তরার ১৭ নম্বর সেক্টরে অবস্থিত নতুন এ ভবনটি হবে ১৩ তলাবিশিষ্ট। এরই মধ্যে বেইসমেন্টসহ ভবনের চারতলা পর্যন্ত কাজ শেষ হয়েছে। ভবনের প্রতিটি তলার আয়তন হবে ৪০ হাজার বর্গফুট। একটি প্রদর্শনী হলও রয়েছে ভবনে।

উত্তরা ১৭ নম্বর সেক্টরে দুই টাওয়ার সম্বলিত বিজিএমইএর নতুন ভবন।

আদালতের আদেশ অনুযায়ী চলতি বছরের ১২ এপ্রিলের মধ্যে বর্তমান ভবন খালি করে দেয়া হবে এই মর্মে বিজিএমইএর পক্ষ থেকে আদালতের কাছে মুচলেকা দেয়া আছে।

এর আগে জমির মালিকানা না থাকা ও জলাধার আইন লঙ্ঘন করে হাতিরঝিলে বিজিএমইএ ভবন নির্মাণ করার অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০১১ সালের ৩ এপ্রিল ভবনটি ভেঙে ফেলার রায় দেন হাইকোর্ট।

২০১৩ সালের ১৯ মার্চ ৬৯ পৃষ্ঠার পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়। এরপর ওই বছরের ২১ মে বিজিএমইএ কর্তৃপক্ষ আপিলের অনুমতি চেয়ে আবেদন করে। শুনানি শেষে ২০১৬ সালের ২ জুন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বিভাগ এ আপিলের আবেদন খারিজ করে রায় দেন।

x

Check Also

ভোজন রসিকদের পছন্দ ইলিশ খিচুড়ি

এমএনএ ফিচার ডেস্ক : ইলিশ খিচুড়ি কার না পছন্দ। বিশেষ করে ভোজন রসিকদের কাছে পছন্দের ...

Scroll Up