৩৯তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ

এমএনএ রিপোর্ট : ৩৯তম বিশেষ বিসিএসের পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। আজ মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুর ২ টা ৩০ মিনিটে এক সভা শেষে এ ফল প্রকাশ করে বাংলাদেশ কর্ম কমিশন (পিএসসি)। ৩৯তম বিশেষ বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশের বিষয়টি নিশ্চিত করেন পিএসসির জনসংযোগ কর্মকর্তা ইসরাত শারমিন।

তিনি জানান, ‘বেলা আড়াইটার দিকে ৩৯তম বিশেষ বিসিএস’র ফল প্রকাশ করা হয়েছে। বিকালের মধ্যে পিএসসির ওয়েবসাইটে ফল প্রকাশ করা হবে। সেখান থেকে চাকরি প্রত্যাশীরা ফল জানতে পারবেন’।

এর আগে, আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে বাংলাদেশ কর্ম কমিশনের একটি বিশেষ বৈঠক অনুষ্ঠিত হয়। এই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী দুপুরে ৩৯তম বিশেষ বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়। দুপুরে প্রকাশিত চূড়ান্ত ফলাফল থেকে জানা যায়, সহকারী সার্জন পদে ৪ হাজার ৫৪২ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ২৫০ জনকে চাকরিতে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

উল্লেখ্য, দেশের বিভিন্ন হাসপাতালে এই বিশেষ বিসিএসের মাধ্যমে চিকিৎসকদের নিয়োগ দেওয়া হচ্ছে। গত বছরের ৬ সেপ্টেম্বর ৩৯তম বিশেষ বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এরপর গত ৭ মার্চ ভাইবা পরীক্ষা অনুষ্ঠিত হয়।

২০১৭ সালের ৮ এপ্রিল ৩৯তম বিশেষ বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এই বিশেষ বিসিএসের মাধ্যমে ২০০ নম্বরের এমসিকিউ এবং ১০০ নম্বরের মৌখিক পরীক্ষা নিয়ে এককালীন চিকিৎসক নিয়োগ দিতে বিধিমালা সংশোধন করে সরকার।

এমসিকিউ পরীক্ষার মাধ্যমে সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫৩১ জনকে মৌখিক পরীক্ষার জন্য বাছাই করা হয়।

গতবছর ১০ অক্টোবর শুরু হয় তাদের মৌখিক পরীক্ষা। চূড়ান্ত ফলে সেখান থেকেই মোট চার হাজার ৭৯২ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হল।

x

Check Also

উ. কোরিয়ায় নির্বাচনে ৯৯.৯৮ শতাংশ ভোট

এমএনএ ইন্টারন্যাশনাল ডেস্ক : উ. কোরিয়ার স্থানীয় নির্বাচনে গতকাল রবিবার ভোট দিয়েছেন দেশটির সর্বোচ্চ নেতা ...

Scroll Up