লালের ছোঁয়ায় টাইগারদের জার্সির নতুন ডিজাইন

এমএনএ স্পোর্টস ডেস্ক : আগামী বিশ্বকাপে লালের ছোঁয়ায় নতুন ডিজাইনে জার্সি পাবে টাইগারেরা। বিশ্বকাপে বাংলাদেশের ক্রিকেট দলের জার্সির ডিজাইন ও রঙ নিয়ে প্রবল সমালোচনার একদিন পরেই জার্সিতে পরিবর্তনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন জার্সিতে সবুজের পাশপাশি যোগ হয়েছে লাল রঙ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সমালোচনার পর জার্সি বদলের সিদ্ধান্ত নিয়ে আইসিসির কাছে অনুমোদন চেয়েছিল বিসিবি। সে অনুমোদন পাওয়ায় বিশ্বকাপে বাংলাদেশের লাল-সবুজের মিশেলে নতুন জার্সি চূড়ান্ত করা হয়েছে। যদিও বিসিবি প্রধান নাজমুল হাসান বলছেন সমালোচনা নয়, তাদের পছন্দ না হওয়াতেই সুযোগ থাকায় বদল করা হয়েছে এই জার্সি।

আজ মঙ্গলবার জার্সি বদলানোর কথা নিশ্চিত করেছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। মঙ্গলবার বিকালে বিসিবি প্রধানের বেক্সিকো অফিসে নতুন জার্সির ডিজাইন দেখানো হয়। নতুন জার্সির বুকের মধ্যে বাংলাদেশ লেখার ব্যাকগ্রাউন্ড রাখা হয়েছে লাল। দুই বাহুতেও রাখা হয়েছে লাল রঙ। ট্রাউজারের মধ্যেও লাল রঙের ছোঁয়া।

বিসিবি প্রধান জানিয়েছেন, বিশ্বকাপে এটাই থাকবে বাংলাদেশের মূল জার্সি। এছাড়া বিকল্প জার্সি হিসেবে আরেক নির্বাচন কর লাল রঙের জার্সিটিও থাকছে।

এই পরিবর্তনের জন্য আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল বা আইসিসি’র অনুমোদন নেওয়ার কথাও জানিয়েছেন তিনি।

সোমবার উন্মোচন করা হয় ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপের জন্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জার্সি। কিন্তু এই জার্সি নিয়ে হতাশা প্রকাশ করেছেন টাইগার সমর্থকদের বড় একটা অংশ। সামাজিক যোগাযোগের মাধ্যমেও শুরু হয় তীব্র সমালোচনা।

কেউ কেউ বলছেন, এই জার্সির সঙ্গে আয়ারল্যান্ড ও পাকিস্তানের জার্সির মিল আছে। বিশ্বকাপে বাংলাদেশের জার্সির রং গাঢ় এবং হালকা সবুজ। পুরো জার্সিতে কোথাও লাল রং নেই। আর এতেই ক্ষেপেছেন সমর্থকরা। অনেকে এই জার্সির সঙ্গে তুলনা করছেন আয়ারল্যান্ড আর পাকিস্তানের জার্সির। ফেসবুকে অনেকে অনেক রকম মন্তব্য করছেন।

বিশ্বকাপে বাংলাদেশের দুটি জার্সির ডিজাইন করা হয়। অ্যাওয়ে জার্সি পুরোটাই লাল। তবে সামনে বাংলাদেশ লেখায় ও বাহুতে আছে সবুজের মিশেল। কিন্তু হোম জার্সিতে আছে কেবলই সবুজ, নেই লাল রঙের মিশেল। ওই জার্সি পরেই গতকাল (সোমবার) অফিসিয়াল ফটোসেশনে অংশ নেন ক্রিকেটাররা। ক্রিকেটারদের সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ সমালোচনা মুখর হয়ে উঠেন। পাকিস্তানের জার্সির সঙ্গে মিল খুঁজে চলতে থাকে জার্সি বদলের দাবি।

সেই দাবির পরই লাল জার্সিটি রেখে বদলে ফেলা হলো সবুজ জার্সি। নতুন সবুজ জার্সিতে দুই হাতায় থাকছে লাল রঙ। বুকে লাল রঙের একটি শেড থাকবে। সেখানে সাদা রঙে লেখা থাকবে বাংলাদেশ।

x

Check Also

বিএনপির মনোনয়ন পেলেন রুমিন ফারহানা

এমএনএ রিপোর্ট : একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে দলের সহআন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানাকে ...

Scroll Up