আজ শনিবারের দিনটি আপনার কেমন যাবে?

এমএনএ ফিচার ডেস্ক : আজ ১১ মে ২০১৯, শনিবার। নতুন সূর্যালোকে আজ শনিবারের দিনটি আপনার কেমন যাবে তা জেনে নিন ১২ রাশির সুক্ষ্ম বিশ্লেষণে তৈরী এ বিশেষ প্রতিবেদন।

নতুন দিন মানেই নতুন আশা, নতুন স্বপ্ন। ঘর থেকে বেরুনোর আগে একবার দেখে নেওয়া যাক আজ দিনটা আপনার কেমন যাবে। এই বিশ্বাসে আমরা বিশ্বাসী নই। তবুও, রাশিফল দেখি আমরা শুধুমাত্র একটু সাবধানতা অবলম্বনের জন্য।

সাফল্য লাভের জন্য শুধু কর্মই যথেষ্ট নয়। দরকার সঠিক কর্মকৌশল, সহনশীলতা ও কিছু বিষয়ে সচেতনতা। আর তাতেই আপনি আপনার জীবনের প্রতিটি যুক্তিসঙ্গত চাওয়াকে পাওয়ায় রূপান্তর করতে পারেন।

অন্যভাবে বললে বলা যায় যে, আসলে আপনি নিজেই নিজের আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি।

অতীতকে পিছনে ফেলে রেখে সামনের উজ্জ্বল এবং খুশির সময়ের দিকে তাকান। আপনার উদ্যম ফলপ্রদ প্রমাণিত হবে। যদি আপনি কোন পরিস্থিতি থেকে পালিয়ে বাঁচতে চান-তাহলে এটি আপনাকে সম্ভাব্য চরম মন্দ উপায়ে অনুসরণ করবে। আসুন, রাশিচক্র অনুযায়ী জেনে নেয়া যাক আজকের দিনটি আপনার কেমন যাবে?

পাওনাদারের তাগাদার কারণে কিছু টাকা ধার করতে হতে পারে। বাড়িতে বড় ভাই বোনের আগমন হতে পারে। জমি-জমা সংক্রান্ত কাজে সফল হবেন। রাস্তাঘাটে সতর্ক থাকতে হবে। ছোটখাটো দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। পুলিশি হয়রানির সম্মুখীন হতে পারেন। কোনও আত্মীয়কে টাকা ধার দিতে হবে। প্রেমিক-প্রেমিকাদের মধ্যে অপ্রত্যাশিত কোনও ঝামেলার উদয় হতে পারে। আজ রোমান্টিক বিষয়ে অগ্রগতি হলেও আপনার অনেক টাকা ব্যয় হয়ে যেতে পারে। দুরের যাত্রায় সফলতা পেতে পারেন। এবার চলুন জেনে নেওয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস:

মেষ – Aries (২১ মার্চ২০ এপ্রিল)

শুভ রং : লাল, বেগুনি ও সাদা। শুভ সংখ্যা : ৩, ৯, ১৭, ২২, ৩৭, ৪৫। শুভ দিন : মঙ্গলবার। মানানসই রাশি : সিংহ এবং ধনু। শুভ পাথর : প্রবাল।

আজ মেষ রাশির জাতক-জাতিকাদের যোগাযোগে বাধার আশঙ্কা দেখা যায়। বিদেশ থেকে কোনো খারাপ সংবাদ পেতে পারেন। সাংবাদিক ও প্রকাশকদের বিভিন্ন ধরনের হয়রাণি মোকাবেলা করতে হবে। প্রতিবেশী কারো মৃত্যু সংবাদ পেতে পারেন। ছোট ভাই-বোনের শরীর স্বাস্থ্য বা সাংসারিক দিক ভালো যাবে না। ব্যবসায় কোনো অনভিপ্রেত ঘটনা ঘটতে পারে। একদল জোনাকি আজ আপনাকে মুগ্ধতা দিবে। সে জোনাকি খুঁজে পেতে হলে আপনাকে ভ্রমণে বেরিয়ে পড়তে হবে। আর আপনার জন্য আজ ভ্রমণ শুভ। শারীরিক জটিলতা লেখা দিবে।  মুগ্ধতা বেড়ে যাবে অনেকাংশে। প্রিয় মানুষ যদি আজ নাও আসে তবুও অপেক্ষা করুন। কর্মক্ষেত্রে হ-য-ব-র-ল অবস্থা তৈরি হবে। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : নীল, শুভ সংখ্যা : ১১।

বৃষ – Taurus (২১ এপ্রিল২১ মে)

শুভ রং : আকাশি, কমলা। শুভ সংখ্যা :, ১৭, ১৯, ২৭, ৩২, ৪৪। শুভ দিন : শুক্রবার। মানানসই রাশি : কন্যা, মকর, মীন এবং কর্কট। শুভ পাথর : পান্না।

বৃষ রাশির জাতক-জাতিকাদের দিনটি শুভ সম্ভাবনাময়। বকেয়া টাকা আদায় হতে পারে। খুচরা ও পাইকারী ব্যবসায় কোনো ঝামেলা দেখা দেবে। পেটের পীড়ায় কষ্ট পেতে পারেন। হোটেল মোটেল ও রেস্টুরেন্ট ব্যবসায়ীরা আজ কোনো আইনগত জটিলতায় পড়তে পারেন। ব্যবসায়িক কমিটমেন্টের ক্ষেত্রে একটু সতর্ক হতে হবে। নির্দিষ্ট কোনো কাজের মধ্যে ডুবে থাকতে পারবেন না। আপনার দারিদ্র্য আপনার শক্তি হবে। বাণিজ্যের জন্য কয়েকটি নতুন শহর ভ্রমণ হয়ে যাবে। পরিবারে শৃঙ্খলা ফিরে আসবে। গুরুস্থানীয় কারো আশীর্বাদ আজ কাজে লেগে যাবে। অতি দ্রুত সিদ্ধান্ত পরিবর্তন করুন। আর্থিকভাবে সন্তুষ্ট থাকবেন আজ। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : বেগুনি, শুভ সংখ্যা : ৬।

মিথুন – Gemini (২২ মে২১ জুন)

শুভ রং : হালকা সবুজ, ক্রিম। শুভ সংখ্যা :, ১৮, ১৯, ২৫, ৩৪, ৪৭। শুভ দিন : বুধবার। মানানসই রাশি : বৃশ্চিক, মকর, তুলা এবং কুম্ভ। শুভ পাথর : পোখরাজ।

মিথুন রাশির জাতক-জাতিকার শরীর কিছুটা দূর্বল থাকবে। হঠাৎ কোন দূর্ঘটনায় পড়তে পারেন। মানসিক দিক ভালো যাবে না। কিছুটা বিক্ষিপ্ত হতে পারেন। আজ জীবন সাথীর সাথে কিছু উত্তপ্ত বাক্য বিনিময় হবার আশঙ্কা। ব্যবসা বাণিজ্যে আশানুরুপ সাফল্য আসবে না। তবে কনস্ট্রাকসন ব্যবসায়ীরা কিছু লাভের আশা করতে পারেন। বহির্বিশ্বের বাণিজ্যিক চাপ আপনার মাথাতেও ঘুরপাক খাবে। অনৈতিক কাজের জন্য সম্মান পাবেন কিন্তু মনে রাখবেন এর যথার্থ ফল আপনাকে হারে হারে টের পেতে হবে একদিন। মহা মূল্যবান সময় আপনার কেড়ে নিবে আপনার ভালোবাসার মানুষটি। বিপদ থেকে উদ্ধার পেয়ে যাবেন। অর্থ লাভে মনে শান্তি আসবে। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : গোলাপি, শুভ সংখ্যা : ১।

কর্কট – Cancer (২২ জুন২২ জুলাই)

শুভ রং : হালকা সবুজ, সাদা ও কমলা। শুভ সংখ্যা :, ১১, ১৮, ২৩, ৩৩, ৪৫। শুভ দিন : বুধবার এবং শুক্রবার। মানানসই রাশি : বৃশ্চিক, মীন, বৃষ এবং কন্যা। শুভ পাথর : মুক্তা।

আজ কর্কট রাশির জাতক-জাতিকার দিনটি মিশ্র সম্ভাবনাময়। ব্যয় বৃদ্ধি পেতে পারে। প্রবাসীদের দিনটি কিছুটা ঝামেলাপূর্ণ। দূরের যাত্রায় বাধা বিপত্তি দেখা দেবে। ট্রাভেল এজেন্ট ও ট্রান্সপোর্ট ব্যবসায় কিছু ঝামেলা মোকাবেলা করতে হবে। যান্ত্রিক গোলযোগ দেখা দিতে পারে। জীবিকার জন্য বিদেশ যাত্রার ক্ষেত্রে বাধা বিপত্তির আশঙ্কা। বিষন্নতা আজ আপনাকে ঘিরে রাখবে, কর্ম যা করেছেন তার জন্য অনুশোচনা হবে। বিপদ আজ ঘুরে ঘুরে আসবে আপনার কাছে। পৃথিবীর সমস্ত রঙ আজ এক মনে হবে। কতদূর পর্যন্ত আপনি ভাবছেন তা আসলেই কি ঠিক ভাবছেন একটু দেখে নিন। শিক্ষাক্ষেত্রে সুফল আসবে না, শিক্ষকদের বঞ্চনা পাবেন। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : সাদা, শুভ সংখ্যা : ৪।

সিংহ – Leo (২৩ জুলাই২৩ আগস্ট)

শুভ রং : হলুদ, সোনালি। শুভ সংখ্যা : , ১২, ৩৭, ৩৯, ৪১, ৪৬। শুভ দিন : রবিবার ও মঙ্গলবার। মানানসই রাশি : মেষ এবং ধনু। শুভ পাথর : চুন্নি ও প্রবাল।

সিংহ রাশির জাতক-জাতিকার দিনটি শুভ সম্ভাবনাময়। আয় উন্নতি বাধাগ্রস্ত হতে পারে। ব্যবসা বাণিজ্যে কোনো বন্ধুর সাহায্য পেতে পারেন। বাড়ীতে বড় ভাই বা বোনের শরীর কিছুটা খারাপ থাকবে, হাসপাতালে নিতে হতে পারে। বন্ধুর কাছ থেকে কোনো অর্থ সাহায্য নিতে পারেন। ঠিকাদারী কাজে কোনো বকেয়া বিল আদায়ে ঝামেলা হবে। তাড়াহুড়ো করে আপনার সাধনার কাজটি নষ্ট করবেন না। মুখে আপনাকে আজ সবাই বাহবা দিবে কিন্তু কাজের বেলায় কাউকেই পাবেন না। পরিবার থেকে আজ বাণিজ্যের জন্য সহযোগিতা পাবেন। বন্ধুদের কাজ থেকে পাওয়া সুবিধার বলে আপনি আজ নতুন একটা কর্মক্ষেত্রে যুক্ত হতে পারেন। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : বাদামি, শুভ সংখ্যা : ৬।

কন্যা – Virgo (২৪ আগস্ট২৩ সেপ্টেম্বর)

শুভ রং : ফিরোজা, চকলেট। শুভ সংখ্যা :, , ১৭, ২২, ৩৫, ৪৮। শুভ দিন : বুধবার এবং শুক্রবার। মানানসই রাশি : বৃশ্চিক, মকর, মীন এবং কর্কট। শুভ পাথর : পান্না।

কন্যা রাশির জাতক-জাতিকার দিনটি ঝামেলাপূর্ণ। কর্মস্থলে ঝামেলা দেখা দেবে। বেসরকারি চাকরিজীবীরা কোন কারণে চাকরি হারাতে যাচ্ছেন। রাজনৈতিক নেতাকর্মীরা কোনো প্রকার দাঙ্গায় জড়িয়ে পড়তে পারেন। পিতার শরীর স্বাস্থ্য ভালো যাবে না। সাংগঠনিক ও প্রাতিষ্ঠানিক কাজে বাধা বিপত্তির আশঙ্কা প্রবল। ভ্রমণে বের হবেন না। দূরের যাত্রাপথ ঠিক একটা সুবিধার নয় আপনার জন্য। মহা মুশকিলে পড়ে যাবেন যখন দেখবেন আপনার পাশে কেউ নেই অথচ তারা কথা দিয়েছিল থাকবে। প্রেমে আজ আনন্দ আসবে। মহা খুশিতে পরিবারের সমস্ত কাজ একাই করে ফেলবেন। এলাকায় সম্মানিত হবেন। অর্থ আসবে না, আবার যাবেও না। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : কমলা, শুভ সংখ্যা : ৯।

তুলা – Libra (২৪ সেপ্টেম্বর২৩ অক্টোবর)

শুভ রং : ফিরোজা, আকাশি ও সাদা। শুভ সংখ্যা :, , ১৮, ২১, ৩৬, ৪২। শুভ দিন : শুক্রবার ও রবিবার। মানানসই রাশি : মিথুন, কুম্ভ এবং সিংহ। শুভ পাথর : হীরাপান্না।

আজ তুলা রাশির জাতক-জাতিকাদের ভাগ্য ক্ষেত্রে কিছু বাধা বিপত্তির সম্মূখীন হতে হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা পড়াশোনায় কোনো ঝামেলায় পড়তে পারেন। সাবজেক্ট পরিবর্তন করতে গিয়ে নানা মূখী বাধার আশঙ্কা রয়েছে। চিকিৎসা শাস্ত্র ও প্রকৌশলী বিভাগের বিদ্যার্থীদের পড়াশোনার চাপ বৃদ্ধি পাবে। ধর্মীয় ও আধ্যাত্মীক কাজে অংশ নিতে পারেন। তুলা অহেতুক দুশ্চিন্তায় আক্রান্ত। যে শেকলাবদ্ধ সমস্যাটি আজ আপনার ওপর বর্তাবে বলে ভাবছেন, তার সম্ভাবনা শেষ হয়ে গেছে। প্রেম করতে গিয়ে হরিষে বিষাদ ঘটে যেতে পারে তবে। এ ব্যাপারে সাবধান থাকতে হবে। অফিসে অকারণে টেনশন কাজের ক্ষতি করবে। অর্থভাগ্য এ আকালে যথেষ্টই প্রসন্ন। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : সবুজ, শুভ সংখ্যা : ১।

বৃশ্চিক – Scorpio (২৪ অক্টোবর২২ নভেম্বর)

শুভ রং : নীল, ঘিয়ে, চকলেট। শুভ সংখ্যা :, , , , ২২, ৩৪। শুভ দিন : শুক্রবার ও রবিবার। মানানসই রাশি : কর্কট এবং মীন। শুভ পাথর : প্রবাল ও চুন্নি।

আজ বৃশ্চিক রাশির জাতক-জাতিকার দিনটি ভালো যাবে না। বৃশ্চিক তার সৃষ্টিশীল মন নিয়ে আজ পড়তে পারেন মধুর সমস্যায়। আজ পাওনাদারের তাগাদা বৃদ্ধি পাবে। কোনো সম্পত্তি জরুরী ভিত্তিতে বিক্রয় করে পাওনাদারের দেনা শোধ করতে হবে। আজ রাস্তাঘাটে কোনো দূর্ঘটনার সম্মূখীন হতে পারেন। পারিবারিক কলহের আশঙ্কা রয়েছে। জীবন সাথীর কাছে কিছু বকাঝকা শুনতে হবে। ঋণ যোগ প্রবল। পুরনো কোনো বন্ধুর হস্তক্ষেপে পরবর্তীতে সমস্যামুক্তি ঘটবে। প্রেমের ক্ষেত্রে কোনো তৃতীয় পক্ষঘটিত সমস্যার মুখোমুখি হতে পারেন। কর্মক্ষেত্রে হতে পারেন গতির আদর্শ। অর্থযোগে শুভ। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : ক্রিম, শুভ সংখ্যা : ৬।

ধনু – Sagittarius (২৩ নভেম্বর২১ ডিসেম্বর)

শুভ রং : আকাশি ও বেগুনি। শুভ সংখ্যা :, , ১৭, ৩৮, ৪০, ৪৮। শুভ দিন : বৃহস্পতিবার। মানানসই রাশি : মেষ, সিংহ, তুলা এবং কুম্ভ। শুভ পাথর : পোখরাজ।

ধনু রাশির জাতক-জাতিকার কর্মস্থলে কিছু জটিলতার আশঙ্কা রয়েছে। শারীরিক অবস্থা খুব একটা ভালো যাবে না। হটাৎ করে জীবন সাথীর শরীর খারাপ হতে পারে। ব্যবসা বাণিজ্যে নানা রকম বাধা বিপত্তি দেখা দেবে। অর্থিক অনিশ্চয়তায় পড়তে পারেন। বিয়ের ক্ষেত্রে কোন দেরী বা বিলম্ব হতে যাচ্ছে। অংশীদারী কারবারে বিরোধের আশঙ্কা প্রবল। ধনুর রয়েছে একটি সৌন্দর্যপিয়াসী মন। জানেনই তো এ যুগে সুন্দরপিয়াসীদের কী দুর্দশা! মনকে কাচের বাক্সে রাখবেন না, ওটা খুবই ভঙ্গুর। ঘাতসহ পাইরেক্সের বাক্স খুঁজুন যা টেকসইও হবে, আবার মনটাকে দেখাও যাবে। কর্ম ও অর্থযোগ একই সুতোয় গাঁথা। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : হলুদ, শুভ সংখ্যা : ১।

মকর – Capricon (২২ ডিসেম্বর২০ জানুয়ারি)

শুভ রং : নীল, চকোলেট, ক্রিম, সবুজ। শুভ সংখ্যা :, , ১৬, ৩২, ৩৭, ৪৯। শুভ দিন : শনি ও বুধবার। মানানসই রাশি : বৃষ, কন্যা, বৃশ্চিক এবং মীন। শুভ পাথর : ক্যাটস আই।

মকর রাশির জাতক-জাতিকাদের দিনটি মিশ্র সম্ভাবনাময়। ঘাড়ের ব্যাথায় কষ্ট পেতে পারেন। কর্মস্থলে সহকর্মীদের আচরনে ব্যথিত হবার যোগ প্রবল। নতুন কর্মপরিবর্তনের ক্ষেত্রে হতাশা আর নিরাশায় নিমজ্জিত হতে পারেন। কোনো মূল্যবান দ্রব্য হারিয়ে যেতে পারে। আর্থিক ক্ষেত্রে কোন আত্মীয়কে টাকা ধার দিতে পারেন। যা পরবর্তিতে পাওয়ার আশা কম। মকর তার বাণিজ্যপ্রবণ মন নিয়ে থাকবেন সুবিধাজনক অবস্থানে। হাওয়া অনুকূলে না প্রতিকূলে তা বিবেচনা করে এগোন এবং অতি অবশ্যই আপানাকে চ্যালেঞ্জ নিতে হবে। এবং সেইসঙ্গে রাখতে হবে পর্যাপ্ত ছাড়ের মনোভাব, যদি ব্যবসায় ভালো করতে চান। মনহরণকারী প্রেমজ বিকেল অপেক্ষা করে আছে বটগাছের ছায়ার নিচে। ঘুরে আসুন। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : বাদামি, শুভ সংখ্যা : ১।

কুম্ভ – Aquarius (২১ জানুয়ারি১৮ ফেব্রুয়ারি)

শুভ রং : নীল, গাঢ় সবুজ ও বেগুনি। শুভ সংখ্যা :, , , ১৫, ২২, ৪৭। শুভ দিন : শুক্রবার। মানানসই রাশি : মিথুন এবং তুলা। শুভ পাথর : নীলা।

কুম্ভ রাশির জাতক-জাতিকার দিনটি কিছুটা ঝামেলাপূর্ণ। হঠাৎ করে সন্তান কোনো দূর্ঘটনায় পড়তে পারে। শিল্পীদের আজ ঝুঁকি মুক্ত থাকতে হবে। প্রেমিক-প্রেমিকাদের দিনটি জটিল। কোনো প্রকার বিরুপ পরিস্থিতির সম্মূখীন হতে পারেন। রোমান্টিক বিষয়ে একটু সতর্ক হতে হবে। আজ বাহিরে ঘুরতে গেলে সাবধানে থাকবেন। বড় ভাই-বোনের বকাঝকা শুনতে হতে পারে। কুম্ভ তার উদারতার কারণে আজ পড়তে পারেন বিপাকে। পরিবারের সদস্যদের কারও জন্যে দেরি হয়ে যেতে পারে জরুরি কোনো কাজে। ভালোবাসার মানুষকে কাছে পেতে যথেষ্ট সাধ্য সাধনার প্রয়োজন হবে। কর্ম ও অর্থ দুটোই আপনার কাছে সমান সৃজনশীলতা দাবি করে বসবে। দাবি মিটিয়ে দিন, সাফল্যকে কিনে নিন ন্যায্য দামে। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : সবুজ, শুভ সংখ্যা : ৫।

মীন – Pisces (১৯ ফেব্রুয়ারি২০ মার্চ)

শুভ রং : বেগুনি। শুভ সংখ্যা :, , ২৩, ৩৭, ৪০, ৪৫। শুভ দিন : বৃহস্পতিবার ও শুক্রবার। মানানসই রাশি : বৃষ, কন্যা, বৃশ্চিক এবং মীন। শুভ পাথর : রক্তমুখী নীলা।

মীন রাশির জাতক-জাতিকার দিনটি মিশ্র যাবে। মীনকে আজ রূঢ় বাস্তবতা শেখাবে প্রকৃতি। সেইসঙ্গে হতে পারে কিছু অহেতুক অর্থবিয়োগ। পারিবারিক ক্ষেত্রে কোনো আত্মীয়র অসুস্থতা বা মৃত্যুর কারনে ব্যস্ত থাকতে পারেন। সংসারে ঝামেলা দেখা দেবে। প্রত্যাশা পূরণে বারবার বাধা বিপত্তির আশঙ্কা। যানবাহন নিয়ে রাস্তায় বিপদে পড়তে পারেন। জমি ভূমি আবাসন সংক্রান্ত ঝামেলা দেখা দেবে। রাস্তায় চলাচলে সাবধানতা অবলম্বন করতে বলুন এমন কাউকে যার সঙ্গে আপনার ভবিতব্য জড়িত। কর্মক্ষেত্রে কাটবে ব্যস্ততম সময়। প্রেমময় সন্ধ্যার জন্যে ছোট্ট একটু ত্যাগ স্বীকার করতে হবে। আপনার জন্য আজকের দিনটিতে শুভ রং : কমলা, শুভ সংখ্যা : ৪।

বিশেষ দ্রষ্টব্য : জ্যোতিষশাস্ত্রে গ্রহনক্ষত্রের অবস্থান আর সংখ্যাতত্বের পর্যালোচনায় রাশিচক্র অনুযায়ী আগাম ধারণা দেয়ার চেষ্টা করা হয়ে থাকে। তবে এটা মনে রাখতে হবে রাশি কখনো ভাগ্যের নিয়ন্ত্রক হতে পারে না। মানুষের কর্মই নিয়ন্ত্রণ করে তার ভাগ্যকে। জ্যোতিষশাস্ত্র কেবল কিছু সূত্র ধরে সম্ভাবনার পথ বাতলে দেয়।

x

Check Also

চীনা ডেমু ট্রেন নতুন করে আর নয় : শেখ হাসিনা

এমএনএ রিপোর্ট : দেশের ডিজেল ইলেকট্রিক মাল্টিপল ইউনিট (ডিইএমইউ) ট্রেন চালুর ছয় বছর পর চলাচল ...

Scroll Up