বিআরটিসির অগ্রিম টিকিট বিক্রি শুরু ২০ মে

এমএনএ রিপোর্ট : আসন্ন পবিত্র ঈদে ঘরমুখো যাত্রীদের নিরাপদ গন্তব্যে পৌঁছানোর জন্য বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) আগামী ২০ মে থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু করবে। প্রতিবারের মতো এবারও বিআরটিসি যাত্রী সাধারণের আরামদায়ক যাত্রা নিশ্চিতের লক্ষ্যে আগামী ২৭ মে থেকে ‘ঈদ স্পেশাল সার্ভিস’ এর আয়োজন করেছে।

বিআরটিসিরি চেয়ারম্যান ফরিদ আহমদ ভূঁইয়া আজ বৃহস্পতিবার রাজধানীতে তার কার্যালয়ে এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, ‘আগামী ২০ মে থেকে বিআরটিসির সংশ্লিষ্ট ডিপো হতে ঈদের অগ্রিম টিকেট বিক্রয় শুরু হবে এবং ১০ জুন পর্যন্ত ঈদ সার্ভিসের এই বাস চলাচল করবে। ঢাকাস্থ মতিঝিল, জোয়ারসাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, মিরপুর বাস ডিপো, যাত্রাবাড়ি এবং গাজীপুর ও নারায়ণগঞ্জ বাস ডিপো (ফুলবাড়িয়াস্থ সিবিএস-২) হতে আগ্রিম টিকেট বিক্রি করা হবে।’

বিআরটিসিরি চেয়ারম্যান আরও জানান, সরকারের আমদানিকৃত নতুন দেড়শ বাসসহ মোট এক হাজার ৮৯টি বাস- ঈদ স্পেশাল সার্ভিসে ব্যবহার করা হবে। এর মধ্যে ৬৪৯টি বাস ঢাকা থেকে এবং ৩৯০টি ঢাকার বাইরে থেকে বিভিন্ন জেলায়-উপজেলায় চলাচল করবে। কোথাও কোনো বাস বিকল হলে বা দুর্ঘটনায় পড়লে সেখানে সরবরাহ করার জন্য ৫০টি বাস সংস্থায় রিজার্ভ থাকবে।

যাত্রী সাধারণকে বিআরটিসি’র ঈদ স্পেশাল সার্ভিস গ্রহণের অনুরোধ জানিয়ে বিআরটিসির চেয়ারম্যান বলেন, যাত্রীসাধারণের চলাচলের সুবিধার্থে আগামী ৩ জুন হতে ঢাকার বিভিন্ন ডিপো বা টার্মিনালে জরুরি সার্ভিস দেওয়ার জন্য ৫০টি বাস রিজার্ভ থাকবে। এই বাসগুলো মিরপুর ১২ নম্বরস্থ মিরপুর বাস ডিপো, নন্দনপার্কের সামনে, কল্যাণপুর বাস ডিপো, চন্দ্রা মোড়ে, মতিঝিল বাস ডিপো, মহাখালী বাস টার্মিনাল, জোয়ারসাহারা বাস ডিপো, মোহাম্মদপুর বাস ডিপো, হেমায়েতপুর বাস স্ট্যান্ড এবং চন্দ্রা বাস স্ট্যান্ডে রিজার্ভ থাকবে।

এদিকে বিআরটিসির মতিঝিল ডিপোর ম্যানেজার নায়েব আলী গণমাধ্যমকে বলেন, ২০ মে থেকে বাসের অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত হয়েছে। যদিও এখনো আমাদের কাছে নির্দেশনা আসেনি। তবে আশা করি, দুই একদিনের মধ্যে হয়তো নির্দেশনা পেয়ে যাবো।

x

Check Also

প্রধানমন্ত্রীকে সৌদি বাদশাহ’র আমন্ত্রণ

এমএনএ রিপোর্ট : ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) ১৪তম ইসলামী সম্মেলনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ...

Scroll Up