Don't Miss
Home / হোম স্লাইডার / জুনেই নবম ওয়েজ বোর্ডের ঘোষণা : ওবায়দুল কাদের

জুনেই নবম ওয়েজ বোর্ডের ঘোষণা : ওবায়দুল কাদের

এমএনএ রিপোর্ট : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘নবম সংবাদপত্র ওয়েজ বোর্ডের রোয়েদাদ বান্তবায়নে আগামী ১২ জুন স্টেক হোল্ডারদের সঙ্গে যৌথ সভা করবে সরকার। আর জুনের মধ্যেই রোয়েদাদ বাস্তবায়নের ঘোষণা দেওয়া হবে।’ আজ বৃহস্পতিবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে নবম ওয়েজ বোর্ড রোয়েদাদ বাস্তবায়ন সম্পর্কিত মন্ত্রিসভা কমিটির সভা শেষে তিনি এ কথা জানান।

তিনি বলেন, ‘অনেক দিন হলো বিষয়টি ঝুলে রয়েছে। আমরা ঠিক করেছি, ঘোষণার আগে স্টেক হোল্ডারদের সঙ্গে যৌথ একটা সভা করবো। সভাটি আগামী ১২ জুন সকাল ১১টায় তথ্য মন্ত্রণালয়ের সভা কক্ষে অনুষ্ঠিত হবে। ওইদিন সব পক্ষের সঙ্গে আলাপ-আলোচনা করে সিদ্ধান্তে পৌঁছাবো এবং জুন মাসের মধ্যে, এই অর্থবছরের মধ্যে এই রোয়েদাদ বাস্তবায়ন সম্পর্কিত আমাদের ঘোষণা পেশ করবো।’

তিনি আরও বলেন, ‘সভায় নবম ওয়েজ বোর্ড রোয়েদাদ বাস্তবায়নের বিষয়ে আলাপ-আলোচনা করেছি। বিষয়টি আরও আগেই সমাধানে যেতে পারতাম, ঘোষণা দিতে পারতাম। আমাকে সভাপতি করার পরপরই আমি একটা মিটিং করার সুযোগ পেয়েছিলাম, সেদিন নোয়াবের প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করেছি। এর পরপরই আমি অসুস্থ হই। পরে সিঙ্গাপুরে তথ্যমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। বৈঠকে আলাপ-আলোচনা করে আমরা একটা বিষয়ে ঐক্যমত পোষণ করেছি, এই বিষয়টিকে আর ঝুলিয়ে রাখা সমীচীন হবে না। যতো দ্রুত সম্ভব সমাধান করে সবার কাছে মোটামুটি গ্রহণযোগ্য একটা ঘোষণা আমরা দেবো। নবম সংবাদপত্র মজুরি বোর্ডের বিষয়ে আমরা চূড়ান্ত সিদ্ধান্ত জানাবো।’

বৈঠকে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, তথ্যপ্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, তথ্য সচিব আব্দুল মালেক প্রমুখ উপস্থিত ছিলেন।

২০১৫ সালে সরকারি কর্মচারীদের নতুন বেতন কাঠামো ঘোষণার পর থেকেই নতুন বেতন কাঠামোর দাবি জানিয়ে আসছিল সাংবাদিকদের সংগঠনগুলো। এ দাবিতে তারা বিভিন্ন কর্মসূচিও পালন করেছেন।

দীর্ঘদিন বিষয়টি ঝুলে থাকার পর আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. নিজামুল হককে প্রধান করে গতবছর ২৯ জানুয়ারি ১৩ সদস্যের নবম ওয়েজবোর্ড গঠন করা হয়।

এরপর গত ১১ সেপ্টেম্বর সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের জন্য মূল বেতনের ৪৫ শতাংশ মহার্ঘ ভাতা ঘোষণা করে সরকার, যা ২০১৮ সালের ১ মার্চ থেকে কার্যকর করার কথা বলা হয়।

বিচারপতি নিজামুল হক গত ৪ নভেম্বর সচিবালয়ে তখনকার তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর কাছে প্রতিবেদন জমা দেন।

x

Check Also

সালমান খান

সালমানের বাড়ির সামনে গুলির দায় স্বীকার করল বিষ্ণোই গ্যাং

এমএনএ বিনোদন ডেস্কঃ বলিউড অভিনেতা সালমান খানের বাড়ির বাইরে রবিবার ভোর ৫টা নাগাদ চার রাউন্ড ...