টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

এমএনএ স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের ২৬তম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে নেমেছে বাংলাদেশ। সেমিফাইনালের পথ সহজ করতে হলে এই ম্যাচে জয় ছাড়া কিছুই ভাবছে না মাশরাফির দল।

বাঁচা-মরার ম্যাচ না হলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের আজকের ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ। কেননা বিশ্বকাপের শেষ চারের লড়াইয়ে বেশ ভালোভাবে টিকে থাকতে হলে এ ম্যাচ জেতা চাই বাংলাদেশের। এ ছাড়াও ১৪ বছর ধরে অস্ট্রেলিয়ার বিপক্ষে না জেতার আক্ষেপও কমানোর সুযোগ রয়েছে টাইগার ক্রিকেটারদের সামনে।

আজ বৃহস্পতিবার (জুন ২০) ট্রেন্ট ব্রিজে বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায় ম্যাচটি মাঠে গড়াবে।

নিজেদের দিনে যে কাউকে হারানোর মতো সামর্থ্য আছে বাংলাদেশের। বিশেষ করে শুরুটা ভালো হলে বড় স্কোর গড়ার মতো ক্রিকেটারও আছে দলে। তবে কন্ডিশন অনুযায়ী বোলাররা কিছুটা চাপে আছেন। তবুও টাইগার ড্রেসিং রুমে অনেকেই বিশ্বাস করেন যে কোনো দলকে হারানোর মতো সামর্থ্য আছে দলের।

অন্যদিকে বাংলাদেশকে হারাতে হলে সাকিব, মুশফিক, মাহমুদউল্লাহ ও তামিমকে আটকানোর কথা জানিয়েছে অস্ট্রেলিয়া। টাইগারদের সমীহের চোখেই দেখছে অজিরা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দারুণ জয় পেলেও নিজেদের পরবর্তী ম্যাচে উইনিং কম্বিনেশন ভাঙতে হলো বাংলাদেশকে। কেননা ইনজুরির কারণে দলের দুই অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ও মোসাদ্দেক হোসেন সৈতক ছিটকে গেছেন। তাদের পরিবর্তে অস্ট্রেলিয়ার বিপক্ষে ফিরেছেন পেসার রুবেল হোসেন ও হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির রহমান।

এদিকে অজিদের দলে এসেছে তিনটি পরিবর্তন। শন মার্শ, কেন রিচার্ডসন, জেসন বেহরনডর্ফ এর পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন মার্কাস স্টোইনিস, নাথান কোল্টার-নাইল ও অ্যাডাম জাম্পা।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

অস্ট্রেলিয়া একাদশ : ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কোস স্টইনিস, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), নাথান কুল্টার-নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।

x

Check Also

আজ শুক্রবারের দিনটি আপনার কেমন যাবে?

এমএনএ ফিচার ডেস্ক : আজ ১৯ জুলাই ২০১৯, শুক্রবার। নতুন সূর্যালোকে আজ শুক্রবারের দিনটি আপনার ...

Scroll Up