জয়ের জন্য ৩৮২ রানের টার্গেটে খেলছে বাংলাদেশ

এমএনএ স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের জন্য ৩৮২ রানের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ। বিশাল টার্গেটে খেলতে নেমে​ রান আউটে সৌম্য সরকারের বিদায়ের পর আশা জাগানিয়া ব্যাটিং করছেন উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল ও বিশ্বকাপের এই আসরে এখনো পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক সাকিব আল হাসান। ১

দুই বাঁহাতি ব্যাটসম্যানের ব্যাটিংয়ে এগিয়ে চলছে বাংলাদেশ। ওয়ানডেতে টানা পাঁচটি পঞ্চাশ ছোঁয়া ইনিংস খেলা সাকিবের মনোযোগ রানের গতি বাড়ানোর দিকে। অন্যদিকে সিঙ্গেলসের ওপর খেলছেন তামিম।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৭ ওভারে ১ উইকেট হারিয়ে ৯৮ রান। সাকিবের সংগ্রহ ৩৯ রান এবং তামিমের ৪২ রান।

আজ বৃহস্পতিবার ইংল্যান্ডের নটিংহ্যামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। উদ্বোধনী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারের ১৬৬ রানের দানবীয় ইনিংস ও ওসমান খাজার দৃঢ়তায় ৫০ ওভারে ৫ উইকেটে ৩৮১ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া। বাংলাদেশের পক্ষে তিনটি উইকেট তুলে নেন সৌম্য সরকার। একটি উইকেট পান মুস্তাফিজুর রহমান।

ব্যাটে নেমে সতর্ক শুরু করেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। দুজনে মিলে সংগ্রহ করেন ১২১ রানের বড় জুটি। সৌম্য সরকারের বলে আউট হওয়ার আগে ৫১ বলে ৫৩ রান করেন অস্ট্রেলিয়ান অধিনায়ক। এরপর ওয়ার্নারের সঙ্গে যোগ দেন ওসমান খাজা। ১৯২ রানের এই জুটিই বাংলাদেশকে ছিটকে ফেলে ম্যাচ থেকে। সৌম্য সরকারের দ্বিতীয় শিকার ওয়ার্নার ১৪৭ বলে খেলেন ১৬৬ রানের বিশাল ইনিংস। দলীয় স্কোর তখন ৩১৩ রান। দলীয় ৩৫৩ রানের মাথায় ব্যক্তিগত ৮৯ রানে সৌম্য সরকারের তৃতীয় শিকারে পরিণত হন ওসমান খাজা। এর আগে সৌম্য সরকারের ওই ওভারেই রান আউট হন ম্যাক্সওয়েল। এতে অস্ট্রেলিয়ার রানের গতি কিছুটা কমে আসে।

ইংল্যান্ড এন্ড ওয়েলস বিশ্বকাপের এই আসরে পাঁচ ম্যাচের চারটিতে জিতে ৮ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়ার অবস্থান টেবিলের তৃতীয়স্থানে। অন্যদিকে ৫ ম্যাচ থেকে দুই জয়, দুই হার ও এক ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে ৫ পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান পঞ্চমস্থানে।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া: ৫০ ওভারে ৩৮১/৫ (ফিঞ্চ ৫৩, ওয়ার্নার ১৬৬, খাওয়াজা ৮৯, ম্যাক্সওয়েল ৩২, স্টয়নিস ১৭*, স্মিথ ১, কেয়ারি ১১*; মাশরাফি ৮-০-৫৬-০, মুস্তাফিজ ৯-০-৬৯-১, সাকিব ৬-০-৫০-০, রুবেল ৯-০-৮৩-০, মিরাজ ১০-০-৫৯-০, সৌম্য ৮-০-৫৮-৩)।

x

Check Also

আজ শুক্রবারের দিনটি আপনার কেমন যাবে?

এমএনএ ফিচার ডেস্ক : আজ ১৯ জুলাই ২০১৯, শুক্রবার। নতুন সূর্যালোকে আজ শুক্রবারের দিনটি আপনার ...

Scroll Up