Don't Miss
Home / জন্মদিন / রাজনীতিবিদ / আজ আসাদুজ্জামান নূরের ৬৯তম জন্মদিন

আজ আসাদুজ্জামান নূরের ৬৯তম জন্মদিন

মোহাম্মদী নিউজ এজেন্সী (এমএনএ) : খ্যাতিমান অভিনেতা, রাজনৈতিক ব্যক্তিত্ব ও বাংলাদেশ সরকারের সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরের আজ ৬৯তম জন্মদিন। ১৯৪৬ সালের ৩১ অক্টোবর তিনি নীলফামারী জেলায় জন্মগ্রহণ করেন।

Asaduzzamn Noor

বরাবরের মতো আজকের জন্মদিনেও এ বিশিষ্টজনকে কাটাতে হবে দারুণ ব্যস্ততায়। সকালে গুলশানে, বিকালে অলিয়ঁস ফ্রসেজ এবং সন্ধ্যায় মুক্তিযুদ্ধ জাদুঘরে- তিনটি ভিন্ন অনুষ্ঠানে অংশ নেবেন তিনি। জন্মদিন উপলক্ষে আসাদুজ্জামান নূর বলেন, সত্যি বলতে কী এখনতো বয়স হয়েছে, তাই বিশেষভাবে জন্মদিন উদ্‌যাপনের তেমন কোন সুযোগ নেই। প্রতিবারের মতো এবারও কাজের মধ্যদিয়েই স্বাভাবিকভাবে আমার আজকের  জন্মদিনটি কাটবে। তবে সবার দোয়া ও ভালবাসা চাই যেন সব সময় সুস্থ থাকি, ভালো থাকি।

Asaduzzamn Noor 4

এদিকে আসাদুজ্জামান নূর আজ রাতের ফ্লাইটেই ওমান যাচ্ছেন। তিনি সেখানে বিভিন্ন দেশের সংস্কৃতি মন্ত্রীদের সঙ্গে একটি অনুষ্ঠানে অংশ নেবেন। তিনদিন পর দেশে ফেরার কথা রয়েছে তার। বরেণ্য এ মানুষটির জন্মদিনে মোহাম্মদী নিউজ এজেন্সী (এমএনএ) -এর পক্ষ থেকে রইলো শুভেচ্ছা ও অভিনন্দন।

আসাদুজ্জামান নূর এদেশের নাট্যাঙ্গনের জনপ্রিয় মুখ এবং একজন জনপ্রিয় অভিনেতা । মূলত বাংলাদেশ টেলিভিশনের নাটকে অভিনয়ের মাধ্যমেই তিনি পরিচিতি লাভ করেছেন। ১৯৯০ দশকে বাংলাদেশের জনপ্রিয় লেখক হুমায়ুন আহমেদের ‘কোথাও কেউ নেই’ নামের একটি ধারাবাহিক নাটকে বাকের ভাই চরিত্রে অভিনয় করে তিনি ব্যাপক জনপ্রিয়তা পান। ‘আগুনের পরশ্ মণি’ তার সবচেয়ে জনপ্রিয় চলচ্চিত্র।

Asaduzzamn Noor 3

দেশ টিভির ‘কে হতে চায় কোটিপতি’ অনুষ্ঠানের নতুন সঞ্চালক হিসাবে দায়িত্ব গ্রহণ করেন নাট্য ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর। কয়েকদিন আগেও এই অনুষ্ঠানটির সঞ্চালকের দায়িত্বতে বিশিষ্ঠ ব্যবসায়ী ও উপস্থাপক আনিসুল হকের থাকার কথা ছিল।

শুরুতে যোগদানকারী নির্বাচনে টেলিভিশনের কুইজগুলোতে তিনিই উপস্থাপন করেছিলেন। কিন্তু চোখে অস্ত্রোপচারের কারণে নিয়মিতভাবে সঞ্চালকের কাজটি তিনি করতে পারছেন না একারণে ‘কে হতে চায়কোটিপতি’ অনুষ্ঠান সঞ্চালনার নতুন দায়িত্বভার অভিনেতা আসাদুজ্জামান নূরকে দেওয়া হয়।

Asaduzzamn Noor 2

বর্তমানে বাংলাদেশ সরকারে সংস্কৃতি মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্বরত রয়েছেন। ২০০১, ২০০৮ এবং ২০১‎৩ সালের জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের পক্ষ থেকে নিলফামারী জেলা হতে সাংসদ হিসাবে নির্বাচিত হন।

x

Check Also

মাল্টি-রিস্ক

এমিরেটস এয়ারলাইন্স যাত্রীদের মাল্টি-রিস্ক ভ্রমণ বিমা সুবিধা দিচ্ছে

এমএনএ শিল্প ও বাণিজ্য ডেস্কঃ এভিয়েশন শিল্পে প্রথমবারের মতো যাত্রীদের মাল্টি-রিস্ক ভ্রমণ বিমা কভারেজ অফার ...

Scroll Up
%d bloggers like this: