Don't Miss
Home / আজকের সংবাদ / আন্তর্জাতিক / আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন থেকে বাইডেনের সরে দাঁড়ানোর প্রশ্নই ওঠে না: হোয়াইট হাউস
প্রেসিডেন্ট

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন থেকে বাইডেনের সরে দাঁড়ানোর প্রশ্নই ওঠে না: হোয়াইট হাউস

এমএনএ আন্তর্জাতিক ডেস্কঃ যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী হিসেবে জো বাইডেনের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠেছে। তবে সব জল্পনা উড়িয়ে দিয়ে হোয়াইট হাউসের মুখপাত্র স্পষ্ট জানিয়ে দিয়েছেন, বাইডেনই হবেন ডেমোক্র্যাট প্রার্থী। তার সরে দাঁড়ানোর কোনো সম্ভাবনা নেই। খবর রয়টার্স, এপি ও এএফপির।

হোয়াইট হাউসের মুখপাত্র সাংবাদিকদের বলেছেন, ‘প্রেসিডেন্ট (বাইডেন) ভবিষ্যতের জন্য প্রস্তুত হচ্ছেন। তিনি পরবর্তী প্রেসিডেন্ট হওয়ার জন্য তৈরি। তাকে নিয়ে যা যা গুঞ্জন শোনা যাচ্ছে, তার পুরোটাই গুজব।’

নিউ ইয়র্ক টাইমস এবং সিএনএন বুধবার জানিয়েছে, নিজের এক অতি ঘনিষ্ঠ ব্যক্তিকে বাইডেন একই কথা বলেছেন। জানিয়েছেন, লড়াই থেকে কোনোভাবেই সরে দাঁড়ানোর আশংকা নেই। বরং আগামী বিতর্কগুলোর জন্য তিনি প্রস্তুতি নিচ্ছেন।

আগামী শুক্রবার তার একটি সাক্ষাৎকার আছে। সেটি ভালো হলেই সমস্ত আলোচনা আবার ঘুরে যাবে বলে বিশ্বাস করেন তিনি।

রয়টার্স জানিয়েছে, বুধবার সকালে তার প্রচার দলের দুই গুরুত্বপূর্ণ সদস্যের সঙ্গে কথা বলেন বাইডেন। বাইডেন সরে দাঁড়াচ্ছেন কি না, তা নিয়ে চিন্তিত ছিলেন ওই দুই ব্যক্তি।

তাদের আশ্বস্ত করে বাইডেন জানান, সরে দাঁড়ানোর প্রশ্নই ওঠে না। এরপরেই আনুষ্ঠানিকভাবে হোয়াইট হাউস বিবৃতি প্রকাশ করে।

এদিকে তিন ডেমোক্র্যাট গভর্নরকেও একই কথা জানিয়েছেন বাইডেন। তারাও সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, বাইডেনের সরে দাঁড়ানোর কোনো প্রশ্নই নেই।

সম্প্রতি সিএনএনে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে মুখোমুখি বিতর্কে অংশ নিয়েছিলেন জো বাইডেন। প্রেসিডেন্সিয়াল ডিবেট চলাকালীন সময়ই তন্দ্রাচ্ছন্ন ছিলেন বাইডেন। সব মিলিয়ে তার বক্তব্য ছিল খুবই ছন্নছাড়া। এই পরিস্থিতিতে ডেমোক্র্যাটদের মধ্য থেকেই গুঞ্জন শুরু হয়েছিল, বাইডেনের নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়ানো উচিত। শুধু তাই নয়, বারবার কথার খেই হারিয়ে ফেলেছেন। ট্রাম্পের প্রশ্নের উত্তর দিতে গিয়ে ভিন্ন প্রসঙ্গে চলে গেছেন। অনেকেই বলছিলেন, বয়সের কারণে কথায় খেই হারিয়ে ফেলছেন মার্কিন প্রেসিডেন্ট।

x

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মুক্তিযুদ্ধের চেতনাই আমাদের একমাত্র লক্ষ্যঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এমএনএ জাতীয় ডেস্কঃ নিজেদের ‘রাজাকার’ বলে স্লোগান দেওয়া কোটা আন্দোলনকারীরা একাত্তরের গণহত্যা, মা-বোনের ওপর পাশবিক ...