Don't Miss
Home / আজকের সংবাদ / একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধাঞ্জলি

একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধাঞ্জলি

এমএনএ জাতীয় ডেস্ক :  বিনম্র শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্য পরিবেশে অমর একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরে জাতি ভাষা শহীদদের স্মরণের মাধ্যমে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করছে।

একুশের প্রথম প্রহরে সাধারণত রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী সরাসরি উপস্থিত থেকে জাতির পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে মহান ভাষা আন্দোলনের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে থাকেন। কিন্তু করোনাভাইরাস পরিস্থিতির কারণে এবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ১২টা ১ মিনিটে তাদের সামরিক সচিবরা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে পুষ্পস্তবক অর্পণ শেষে তারা সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর পক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

আওয়ামী লীগ নেতৃবৃন্দ, মন্ত্রী ও দলের সিনিয়র নেতারা শহীদ মিনারে পুনরায় পুস্পস্তবক অর্পণ করেন। বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ একুশের প্রথম প্রহরে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

শহীদ বেদীতে সেনা, বিমান ও নৌবাহিনী প্রধান পুষ্পস্তবক অর্পণ করেন। স্বরাষ্ট্র এবং পররাষ্ট্রমন্ত্রী স্বশরীরে শহীদ বেদীতে শ্রদ্ধা জানান। এরপর বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে আইজিপি ড. বেনজীর আহমেদ পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর অ্যাটর্নি জেনারেল, আনসার গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক, ভাষা সৈনিকবৃন্দরা শ্রদ্ধা নিবেদন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি শহীদ বেদীতে শ্রদ্ধা জানান।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান শু

x

Check Also

বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছে (ওআইসি)

এমএনএ সংবাদ ডেস্ক :   জোরপূর্বক বাস্তুচ্যুত ১১ লাখের বেশি রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ায় বাংলাদেশের প্রতি পূর্ণ ...

Scroll Up