Don't Miss
Home / আজকের সংবাদ / আন্তর্জাতিক / জাতিসংঘ / করোনায় ক্ষতিগ্রস্ত বিশ্বে তিন কোটি মানুষ অনাহারে মারা যাবে : ডব্লিউএফপি

করোনায় ক্ষতিগ্রস্ত বিশ্বে তিন কোটি মানুষ অনাহারে মারা যাবে : ডব্লিউএফপি

এমএনএ ইন্টারন্যাশনাল ডেস্ক : বিশ্ব খাদ্য সংস্থার (ডব্লিউএফপি) প্রধান ডেভিড বেসলে বলেছেন, দরিদ্রদের মুখে খাবার তুলে দেয়ার ব্যবস্থা জাতিসংঘ করতে না পারলে অন্তত তিন কোটি মানুষ অনাহারে মারা যেতে পারে।

করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার জেরে থমকে যাওয়া বিশ্বব্যবস্থায় গরিব মানুষের পাশে দাঁড়ানোর জন্য জাতিসংঘ তহবিল গঠন না করলে এ ভয়াবহ পরিণতি হতে পারে। তিনি আরও বলেন, বিভিন্ন দেশের সরকারের আর্থিক সহায়তায় বিশ্বে অন্তত ১০ কোটি (১০০ মিলিয়ন) মানুষের মুখে খাবার তুলে দেয় ডব্লিউএফপি।

এর মধ্যে অন্তত তিন কোটি (৩০ মিলিয়ন) মানুষ খাবার না পেলে অনাহারে মারা যাওয়ার ঝুঁকিতে আছে। জীবন বাঁচাতে হলে তাদের মুখে খাবার তুলে দেয়ার ব্যবস্থা করতে হবে। খবর এএফপি।

ডব্লিউএফপি প্রধান ডেভিড বেসলে আরও বলেন, করোনা ভাইরাসের কারণে সারা বিশ্বের অর্থনীতি থমকে গেছে। এ ধরনের পরিস্থিতিতে বিভিন্ন দেশ ডব্লিউএফপিকে অর্থ সহায়তা বন্ধ করে দিতে পারে। আর এতে বিপর্যয় আরও বেড়ে যাবে।

শঙ্কা প্রকাশ করে তিনি বলেন, ডব্লিউএফপি অর্থায়ন বন্ধের কবলে পড়লে সর্বনিম্ন তিন কোটি মানুষ মারা যাবে। তিন মাসের বেশি সময় ধরে দিনে তিন লাখ মানুষের মৃত্যু হবে। এ কারণে করোনা ভাইরাস মোকাবেলায় গৃহীত পরিকল্পনার সঙ্গে অর্থনীতির বিষয়টি বিবেচনা করার কথাও বলেন তিনি।

x

Check Also

দীপিকা পাড়ুকোন

মাদককাণ্ডে দীপিকাসহ ৪ অভিনেত্রীকে তলব

এমএনএ বিনোদন ডেস্কঃ মাদককাণ্ডে এবার জিজ্ঞাসাবাদের জন্য ভারতের নারকোটিকস কন্ট্রোল ব্যুরো (এনসিবি) তলব করল বলিউড ...

Scroll Up
%d bloggers like this: