Don't Miss
Home / স্বাস্থ্য / চিকিৎসা / করোনায় প্রাণ গেলো আরো ৯ জনের, নতুন আক্রান্ত ৩০৯

করোনায় প্রাণ গেলো আরো ৯ জনের, নতুন আক্রান্ত ৩০৯

এমএনএ রিপোর্ট : দেশে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে ৯ জন মৃত্যুবরণ করেছেন। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ৩০৯ জন। এ নিয়ে করোনা ভাইরাসে মৃত্যু ১৪০ ও আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৯৯৮ জনে।

আজ শনিবার (২৫ এপ্রিল) দুপুরে রাজধানীর মহাখালীতে অবস্থিত স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেশে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) ৩ হাজার ৪২২টি নমুনা সংগ্রহ করা হয়। যার মধ্যে ৩ হাজার ৩৩৭টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে আরো ৩০৯ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে চার হাজার ৯৯৮ জনে।

আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত মৃত্যুবরণ করা ৯ জন সম্পর্কে ডা. নাসিমা বলেন, এদের মধ্যে নারী ৫ জন ও পুরুষ ৪ জন। এই ৯ জনের মধ্যে সাতজনই সত্তরোর্ধ্ব। বাকি দু’জনের মধ্যে একজনের বয়স ৫১ থেকে ৬০ এবং আরেকজনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে। এদের মধ্যে ৩ জন ঢাকার এবং ৬ জন ঢাকার বাইরের বাসিন্দা। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১৪০ জনে।

এদিকে, দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকা কেউ আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সুস্থ হননি। ফলে সুস্থ বাড়ি ফিরে যাওয়া মানুষের সংখ্যা ১১২ জনই রইল।

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

জনস হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, আজ শনিবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ লাখ ৯৭ হাজার ২১৭ জনের। আর বিশ্বে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ লাখ ১২ হাজার ৫৫৭ জনে। আর ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৭ লাখ ৯৪ হাজার ৩৭৭ জন।

x

Check Also

করোনা ভাইরাসে

করোনায় বিশ্বব্যাপী ১১ লাখ ৭১ হাজার জন মানুষ প্রাণ হারাল

এমএনএ আন্তর্জাতিক ডেস্কঃ মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সারা বিশ্বে ১১ লাখ ৭১ হাজার ৩৩৭ ...

Scroll Up
%d bloggers like this: