Don't Miss
Home / এই দেশ / গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, মহাসড়ক অবরোধ

এমএনএ অর্থনীতি রিপোর্ট : বকেয়া বেতন পরিশোধ ও লে-অফ থাকা কারখানা খুলে দেয়ার দাবিতে গাজীপুরে বিক্ষোভ, অগ্নিসংযোগ এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে শ্রমিকরা।

লকডাউনের মধ্যে আজ সোমবার সকালে গাজীপুর মহানগরীর ভোগড়া এলাকায় শ্রমিকরা বিক্ষোভ করে। খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে কাঁদানে গ্যাস ছুড়ে শ্রমিকদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এদিকে আজ সোমবার দুপুর পর্যন্ত গাজীপুরে ৫২৭টি পোশাক কারখানা খুলেছে বলে জানিয়েছে শিল্প পুলিশ।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. জালাল উদ্দিন জানান, সম্প্রতি ভোগড়া এলাকার স্টাইলিস গার্মেন্টস কারখানার কর্তৃপক্ষ এক মাস আগে ৩০ এপ্রিল পর্যন্ত কারখানা লে-অফ ঘোষণা করে বিজ্ঞপ্তি দেয়। লে-অফ করার আগে ৩০ জন শ্রমিকের বেতন এবং ৮০ জন স্টাফের ৬০ শতাংশ বেতন বকেয়া ছিল।

তিনি জানান, দুইদিন ধরে ওই কারখানার শ্রমিকরা বন্ধ করে দেয়া কারখানাটি দ্রুত খুলে দেয়া এবং শ্রমিক-স্টাফদের বকেয়া বেতনের দাবি জানিয়ে আসছিলেন। তাদের দাবি পূরণ না হওয়ায় সোমবার সকাল সাড়ে ৮টার দিকে কারখানার সমানে জড়ো হয়। পরে আরও কয়েকটি গার্মেন্টেসের শ্রমিকরা জড়ো হয়ে ৩টি মোটর সাইকেল ও ৮টি বাইসাইকেলে অগ্নিসংযোগ করে। পরে কাঁদানে গ্যাস ছুঁড়ে সকাল সাড়ে ১০টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণ করলে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

এদিকে শিল্প পুলিশের ওই কর্মকর্তা বলেন, গাজীপুরে মোট কারখানার সংখ্যা দুই হাজার ৭২টি। আজ সোমবার দুপুর পর্যন্ত গাজীপুর সিটি কর্পোরেশনসহ জেলার বিভিন্ন স্থানে থাকা ৫২৭টি শিল্প কারখানা খুলেছে। এর মধ্যে বিজিএমইএর ২৯১টি, বিকেএমইএর ৩৫টি, বিটিএমইএর ২৯টি এবং অন্যান্য ১৭২টি কারখানা রয়েছে।

তিনি বলেন, খোলা এসব কারখানা কর্তৃপক্ষকে স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য বলা হয়েছে।

x

Check Also

সবজি

শীতের সবজির দাম আরও কমেছে

এমএনএ শিল্প ও বানিজ্য ডেস্কঃ শীতের সবজির দাম আরও কমেছে। ক্রেতাদের অনেকেই বলছেন, দীর্ঘদিন পর ...

Scroll Up
%d bloggers like this: