Don't Miss
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / প্রযুক্তি তথ্য / চশমায় গান-বাজনা শোনা যাবে

চশমায় গান-বাজনা শোনা যাবে

এমএনএ ডেস্ক- যুগের সাথে তালমিলিয়ে প্রযুক্তির জগতে রোজই নতুন কিছু আসছে। এই যেমন ধরুন, আমরা কি ভেবেছিলাম, MobIile Phone-এর স্ক্রিন ফোল্ডেবল বা রোটেটবল হতে পারে! বা ধরুন, রোলেবল টিভি স্ক্রিন-এর কথা শুনে আমরা কি প্রথমে অবাক হইনি! বিজ্ঞান ও প্রযুক্তির অগ্রগতি আমাদের অবাক করছে বটে। তবে আমরাও এই অগ্রগতির সঙ্গে পা মেলাচ্ছি। এবার আরও একটি অসাধারণ আবিষ্কারের কথা শোনা যাচ্ছে। Smartphone-এর পর বাজারে আসতে চলেছে Smart Glasses.

Apple, Samsung, Oppo ও Vuzix-এর মতো সংস্থাগুলি ইতিমধ্যে স্মার্ট গ্লাস তৈরির কাজ শুরু করেছে। এই চশমায় AR প্রযুক্তি থাকবে বলে মনে করা হচ্ছে। এবার একই পথে স্মার্ট গ্লাস তৈরির কাজ শুরু করল চিনা সংস্থা Xiaomi. তবে সবার আগে জানতে হবে স্মার্ট গ্লাস কী! Augmented Reality (AR) থাকবে এই চশমায়। ভার্চুয়াল তথ্য দেবে এই চশমা। ফোনে যেমন ফটো ও ভিডিয়ো আলাদা করে রাখা ও দেখা যায়, এই চশমাতেও তেমনই অপশন থাকবে। ফোনের Notification-ও চশমায় দেখা যাবে। থাকবে Navigation. এছাড়া Headphone ছাড়াই এই চশমায় গান-বাজনা শোনা যাবে।

 

x

Check Also

সাংবাদিকতাবিষয়ক অনলাইন কোর্স চালু

এমএনএ রিপোর্ট : সাংবাদিকতায় নীতি-নৈতিকতার প্রয়োগ, গণমাধ্যম আইন ও ডিজিটাল নিরাপত্তা বিষয়ে বাস্তবভিত্তিক জ্ঞান অর্জনে ...

Scroll Up