Don't Miss
Home / হোম স্লাইডার / টেস্ট সিরিজ শুরুর আগে সাকিবকে নিয়ে সুসংবাদ
ক্রিকেট দল। প্রোটিয়াদের

টেস্ট সিরিজ শুরুর আগে সাকিবকে নিয়ে সুসংবাদ

এমএনএ খেলাধুলা ডেস্ক : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে সুখবর পেল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। প্রোটিয়াদের বিপক্ষে দ্বিতীয় টেস্টে সাকিব আল হাসানকে দলে পাচ্ছে টাইগাররা। মঙ্গলবার (২৯ মার্চ) সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।পরিবারের অসুস্থ সদস্যদের পাশে থাকতে দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে সিরিজ শেষে দেশে ফিরে আসেন সাকিব। দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবার কোনো ফরম্যাটে এটাই বাংলাদেশের প্রথম সিরিজ জয় ছিল। তাই টেস্ট সিরিজের আগে সাকিবকে হারানোতে বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হকের কণ্ঠে ঝরেছিল আক্ষেপ।

তবে প্রথম টেস্টে সাকিবকে না পাওয়া গেলেও দ্বিতীয় টেস্টে দলে পাওয়ার সম্ভাবনার কথা জানিয়েছিল বিসিবি। এবার সাকিবকে দ্বিতীয় টেস্টে পাওয়া যাচ্ছে, তা নিশ্চিত করলেন জালাল ইউনুস।২০১৯ সাল থেকে শুরু করে নানা অজুহাত দেখিয়ে টেস্টে ছিলেন না সাকিব। এরই মাঝে মুমিনুলকে অধিনায়ক করে বাংলাদেশ টেস্ট খেলেছে ১৩টি। তবে ইনজুরি ও নিষেধাজ্ঞা থেকে ফিরলেও মাত্র তিনটি টেস্ট খেলেছেন বাংলাদেশের সেরা খেলোয়াড় সাকিব।

এসব কারণে সাকিব দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে না থাকায় কোনো সমস্যা দেখছেন না বাংলাদেশের টেস্ট দলের অধিনায়ক। মুমিনুল বলেন, ‘উনি (সাকিব) প্রায় সময়ই তো থাকেন না। থাকাটাই বরং সৌভাগ্যের মনে হয় (হাসি)।’মুমিনুল আরো বলেন, ‘উনি থাকলে টিম কম্বিনেশন অনেক সহজ হয়ে যায়। একজন অতিরিক্ত ব্যাটসম্যান বা বোলার খেলানো যায়। এখন যেহেতু নেই, যারা আছে, যে অস্ত্র আছে তাদের কাজে লাগিয়েই ম্যাচ জেতার চেষ্টা করতে হবে।’

x

Check Also

তেল

রাশিয়া বাংলাদেশের কাছে তেল বিক্রি করতে চায়

এমএনএ শিল্প ও বাণিজ্য ডেস্কঃ বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রির প্রস্তাব দিয়েছে রাশিয়া। আর, ...

Scroll Up