Don't Miss
Home / হোম স্লাইডার / ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিষিদ্ধ হচ্ছে না ‘র‍্যাগ ডে’
ঢাকা বিশ্ববিদ্যালয়

ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিষিদ্ধ হচ্ছে না ‘র‍্যাগ ডে’

এমএনএ শিক্ষা ও ভর্তি ডেস্কঃ র‍্যাগ ডে নিষিদ্ধ- এমন সিদ্ধান্ত থেকে সরে আসছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ। বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ বিষয়ে বুধবার জনসংযোগ বিভাগ থেকে যে বিজ্ঞপ্তি পাঠানো হয় তার জন্য দুঃখ প্রকাশ করা হয়েছে। জনসংযোগ বিভাগ জানিয়েছে, ঢাবিতে র‍্যাগ ডে নিষিদ্ধ নয়। এটি পালনের জন্য নীতিমালা করা হবে।

বৃহস্পতিবারের বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার জনসংযোগ দফতর কর্তৃক প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে ‘র‌্যাগ-ডে নিষিদ্ধ’ সংক্রান্ত তথ্যটি অসাবধানতাবশত ভিন্ন ভাবে উপস্থাপিত হয়েছে। এ জন্য দুঃখিত। মূলত একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত ছিল নিম্নরূপ-

‘র‌্যাগ-ডে’ পালন নামে ক্যাম্পাসে বা আবাসিক হলে অমানবিক, অসৌজন্যমূলক, শৃঙ্খলা-পরিপন্থী কোন আচরণ যাতে সংঘটিত না হয়। তৎপ্রতি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সতর্ক নজর রাখার জন্য বলা হয়। ‘শিক্ষা সমাপনী’, গ্র্যাজুয়েশন উৎসব পালনের লক্ষ্যে অনুষ্ঠান/উৎসব/বর্ণাঢ্য র‌্যালি ইত্যাদি আয়োজনের জন্য নীতিমালা প্রণয়ন করতে হবে। এ জন্য নিন্মোক্ত কমিটি গঠন করা হলো-

এই কমিটির আহ্বায়ক প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন), সদস্য ডিন (কলা অনুষদ, জীববিজ্ঞান অনুষদ, বিজনেস স্টাডিজ অনুষদ) এবং সদস্য সচিব প্রক্টর।

x

Check Also

পেঁয়াজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পেঁয়াজ আমদানিতে ৫ শতাংশ শুল্ক প্রত্যাহার

এমএনএ অর্থনীতি ডেস্কঃ পেঁয়াজ আমদানিতে সরকারের ৫ শতাংশ শুল্ক প্রত্যাহার করা হয়েছে। ২০২১ সালের ৩১ ...

Scroll Up
%d bloggers like this: