Don't Miss
Home / জাতীয় / দেশে করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৩৫৬, মৃত্যু ৩০
করোনাভাইরাস

দেশে করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৩৫৬, মৃত্যু ৩০

এমএনএ জাতীয় রিপোর্টঃ দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের ১৪৯তম দিনে গত ২৪ ঘণ্টায় ১৩৫৬ জনের দেহে করোনাভাইরাস এর উপস্থিতি শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৩০ জন মারা গেছেন। এসময়ে সুস্থ হয়েছেন ১০৬৬ জন।

সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য জানান।

ডা. নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ২৪৯টি । এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ১১ লাখ ৯৩ হাজার ৫৪৪টি।

তিনি বলেন, নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪২ হাজার ১০২ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩০ জন। যেখানে পুরুষ ২৫ জন, নারী ৫ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ১৮৪-এ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩ শতাংশ। মোট মৃত্যুতে পুরুষ ২ হাজার ৫০৪ জন এবং নারী ৬৮০ জন।

ডা. নাসিমা আরও বলেন, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১০৬৬ জন। সবমিলিয়ে এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৩৭ হাজার ৯০৫ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চলে এখন পর্যন্ত ১ কোটি ৮২ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ৬ লাখ ৯৩ হাজারের বেশি মানুষ। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১ কোটি ১৪ লাখের বেশি মানুষ।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে বিভিন্ন মেয়াদে ছুটি বাড়িয়ে সর্বশেষ ৩০ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। দেশের ইতিহাসের দীর্ঘ এ ছুটির পর স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে অফিস-আদালত খোলা হয়েছে। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে চালু হয়েছে গণপরিবহনও।

x

Check Also

বেগম খালেদা জিয়ার

বিএনপি খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে নোংরা রাজনীতি করছে: মাহবুব উল আলম হানিফ

এমএনএ রাজনীতি ডেস্কঃ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপির শীর্ষ পর্যায়ের ...

Scroll Up
%d bloggers like this: