Don't Miss
Home / এই দেশ / দেশে করোনায় আরও ৭ মৃত্যু, নতুন আক্রান্ত ৪৯৭

দেশে করোনায় আরও ৭ মৃত্যু, নতুন আক্রান্ত ৪৯৭

এমএনএ রিপোর্ট : দেশে নভেল করোনা ভাইরাস বা কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে আরও আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া নতুন করে দেশে ৪৯৭ জনের দেহে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে।

আজ সোমবার করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (গতকাল রবিবার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত) মোট ৩ হাজার ৮১২টি নমুনা পরীক্ষা করে ৪৯৭ জনের দেহে করোনা ভাইরাস বা কোভিড-১৯ এর সংক্রমণ পাওয়া গেছে। এতে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫ হাজার ৯১৩ জনে।

ডা. নাসিমা আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫২ জনে। নতুন মারা যাওয়া ছয়জন পুরুষ ও একজন নারী। তাদের মধ্যে পাঁচজন ঢাকায় ও দুইজন অন্য জেলায়- একজন সিলেটে ও একজন রাজশাহীতে।

আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় মৃতদের বয়স সংক্রান্ত তথ্য উল্লেখ করে তিনি বলেন, পাঁচজন ষাটোর্ধ্ব ও একজনের বয়স ৪০ থেকে ৫১ বছরের মধ্যে। এ ছাড়া একজন শিশু মৃত্যুবরণ করেছে, যার বয়স ১০ বছরের নিচে।

এদিকে আগে থেকেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকা আরও ৯ জন সুস্থ হয়ে উঠেছেন জানিয়ে ডা. নাসিমা বলেন, এ নিয়ে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত  হয়ে হাসপাতালে চিকিৎসাধী নেওয়া ১৩১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। তবে বাড়িতে চিকিৎসা নিয়ে সুস্থ হওয়া রোগীদের সর্বশেষ হালনাগাদ তথ্য নেই বলে জানান তিনি।

জনস হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, আজ সোমবার দুপুর পর্যন্ত বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩০ লাখ ২০ হাজার ৫৩ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ২ লাখ ৭ হাজার ৬৪০ জনের। আর ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯ লাখ ১৭ হাজার ৮০৬ জন।

x

Check Also

পেনশনার

ঊর্ধ্বসীমা বাড়ছে পেনশনার সঞ্চয়পত্রে বিনিয়োগে

এমএনএ অর্থনীতি ডেস্কঃ ২০১৫ সালে নতুন পে স্কেল প্রদানের মাধ্যমে সরকারি চাকরিজীবীদের বেতন প্রায় দ্বিগুণ ...

Scroll Up
%d bloggers like this: