Don't Miss
Home / হোম স্লাইডার / পিঠ দাগহীন, মসৃণ ও উজ্জ্বল করতে প্যাক ব্যবহার করুন
পিঠ

পিঠ দাগহীন, মসৃণ ও উজ্জ্বল করতে প্যাক ব্যবহার করুন

এমএনএ জীবনচর্চা ডেস্কঃ শরীরের যে অংশগুলো বাইরে থাকে সেগুলোর একটু বেশি যত্ন করা হয়। যেমন মুখ, হাত- পা নিয়মিত যত্ন নেয়াই হয়। তবে ঢাকা থাকার কারণে পিঠের কথা আমরা বেমালুম ভুলে যাই। দীর্ঘদিনের অযত্ন আর অবহেলায় কালচে দাগ পড়ে যায়। ফলে একটু বড় গলার জামা পরার শখ মেটানো যায় না।

দীর্ঘদিন ত্বকের কোনো অংশের যত্ন না নিলে সেখানকার লোমকূপগুলো বন্ধ হয়ে যায়। লোমকূপ বন্ধ থাকার ফলে দেখা যায় ব্ল্যাক হেডস। পিঠের বেলায়ও একই। এছাড়াও পিঠে কালো দাগ পড়ার আশঙ্কাও থাকে। নিমিষেই পিঠ উজ্জ্বল ও দাগহীন করতে ব্যবহার করতে পারেন প্যাক। ফেসের মতোই পিঠে প্যাক লাগানো খুবই উপকারী। এতে করে পিঠের দাগ সহজেই দূর হতে পারে।

পিঠের জন্য প্যাক বানাতে ডিমের সাদা অংশ ১টি, দই ২ টেবিল চামচ, মুলতানি মাটি ২ চা চামচ, মধু ১ চা চামচ ও বেকিং সোডা সামান্য একত্রে মিশিয়ে নিন। মিশ্রণটা ভালো করে পিঠে লাগিয়ে রেখে ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। পিঠের ত্বক টান টান হবে।

এছাড়াও নিয়মিত অ্যালোভেরার জেল কিংবা অয়েল ম্যাসাজ করতে পারেন। গোসলের আগে পিঠে একটু অলিভ অয়েল ম্যাসাজ করে নিন। সপ্তাহে দুই থেকে তিনবার এমন করলে কালো দাগ পড়বে না। আর অ্যালোভেরা ত্বকের জেল্লা বাড়াবে।

x

Check Also

ইন্দোনেশিয়ায় ভয়াবহ বন্যা

এমএনএ আন্তর্জাতিক ডেস্ক :  প্রাকৃতিক দুর্যোগ যেন পিছু ছাড়ছে না ইন্দোনেশিয়ায়। একের পর দুর্ঘটনায় বিপর্যস্ত ...

Scroll Up
%d bloggers like this: