Don't Miss
Home / আজকের সংবাদ / আন্তর্জাতিক / ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসকে নির্মূল করা সম্ভব নয়: ইসরায়েলি সেনাবাহিনী
হামাসকে

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসকে নির্মূল করা সম্ভব নয়: ইসরায়েলি সেনাবাহিনী

এমএনএ আন্তর্জাতিক ডেস্কঃ আট মাসের বেশি সময় ধরে গাজায় হামাসের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছে ইসরায়েল। তবে এবার ইসরায়েলি সেনাবাহিনীর রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি জানিয়েছেন, ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসকে নির্মূল করা সম্ভব নয়। দেশটির সম্প্রচারমাধ্যম চ্যানেল ১৩-কে দেওয়া সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন।

এ বিষয়ে ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র হাগারি বলেন, হামাস একটি মতাদর্শ। আমরা একটি মতাদর্শ নির্মূল করতে পারি না। আমরা হামাসকে শেষ করে দিতে যাচ্ছি— এটা বলা মানে হলো মানুষের চোখে ধুলা দেওয়া। আমরা বিকল্প ব্যবস্থা না নিলে শেষ পর্যন্ত হামাস থাকবে।

উচ্চপদস্থ একজন সেনা কর্মকর্তার এমন মন্তব্যে বিতর্কের ঝড় উঠেছে ইসরায়েলে। এরই মধ্যে হাগারির এই বক্তব্য প্রত্যাখ্যান করেছে প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর কার্যালয়। ইসরায়েলি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী নেতানিয়াহুর নেতৃত্বাধীন মন্ত্রিসভা হামাসের সামরিক ও সরকারি সক্ষমতা ধ্বংস করাকে যুদ্ধের অন্যতম লক্ষ্য হিসেবে বিবেচনা করছে। ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীও (আইডিএফ) এ বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ। এর বাইরে যে কোনো দাবি অপ্রাসঙ্গিক।

উল্লেখ্য, গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি হামলায় ৩৭ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে। নিহতদের বেশিরভাগ নারী ও শিশু।

x

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মুক্তিযুদ্ধের চেতনাই আমাদের একমাত্র লক্ষ্যঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এমএনএ জাতীয় ডেস্কঃ নিজেদের ‘রাজাকার’ বলে স্লোগান দেওয়া কোটা আন্দোলনকারীরা একাত্তরের গণহত্যা, মা-বোনের ওপর পাশবিক ...