Don't Miss
Home / রাজনীতি / বিশ্ব এক কঠিন সংকটের মধ্য দিয়ে যাচ্ছে : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের

বিশ্ব এক কঠিন সংকটের মধ্য দিয়ে যাচ্ছে : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

এমএনএ রাজনীতি ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিশ্ব এক কঠিন সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। সব দেশেই সংকট চলছে। কেউ সুখে নেই। সবারই একটা কষ্টকর অভিজ্ঞতা। আমাদেরও দ্রব্যমূল্য নিয়ে উদ্বেগ আছে। যা সত্য তা অস্বীকার করার উপায় নেই। কৃচ্ছ্রসাধনের প্রয়াসও আসবে দেশে দেশে।

বুধবার (১৯ জুন) দুপুরে সচিবালয়ে সড়ক ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে তিনি সাংবাদিকদের কাছে এ উদ্বেগের কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, সবারই বাজেট সংকুচিত হয়েছে। এ সংকোচন কাজের প্রবাহকে স্লো করে দিয়েছে। বর্তমান বিশ্বে কঠিন এক বাস্তবতা বিরাজ করছে। বিশ্ব সংকটের এই রেশ কবে যে শেষ হবে বলা মুশকিল।

সড়কমন্ত্রী বলেন, বড় বড় শক্তিগুলো বিশ্বযুদ্ধের মহড়ায় লিপ্ত রয়েছে। এমন একটা পরিস্থিতিতে ৬৪ দেশে নির্বাচন হচ্ছে। ৩০টার মতো দেশে নির্বাচন হয়ে গেছে। ইউরোপীয় পার্লামেন্টে হয়েছে। ইন্ডিয়ায় হয়ে গেছে। সামনে ইংল্যান্ডের ইলেকশন। তারপর ইউএসের। সাউথ আফ্রিকার ইলেকশন হয়ে গেছে। পরিবর্তনও হচ্ছে। এসব নির্বাচনে বামপন্থার পরাজয় ঘটেছে অনেক জায়গায়। বিশ্ব রাজনীতি খুবই ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে।

তিনি আরও বলেন, এরইমধ্যে আমাদের বাজেট হয়ে গেছে। পাসও হয়েছে। তবে এটা বাস্তবায়নটাই হচ্ছে মূল চ্যালেঞ্জ। বিদেশিরা যারা ফান্ডিং করে তাদেরও সংকোচনের একটা বিষয় আছে। ঘাটে ঘাটে বিলম্ব হচ্ছে। এর মধ্যেই আমাদের শ্যাম-কুল দুটোই রাখতে হবে। সেভাবেই আমাদের কাজ করে যেতে হবে। সবাই যার যার কাজ করবেন। কমিটমেন্ট নিয়ে কাজ করতে হবে। কেউ কাজে ফাঁকি দেবেন না।

x

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মুক্তিযুদ্ধের চেতনাই আমাদের একমাত্র লক্ষ্যঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এমএনএ জাতীয় ডেস্কঃ নিজেদের ‘রাজাকার’ বলে স্লোগান দেওয়া কোটা আন্দোলনকারীরা একাত্তরের গণহত্যা, মা-বোনের ওপর পাশবিক ...