Don't Miss
Home / বিজ্ঞান ও প্রযুক্তি / মোবাইল / ভারতে মাত্র ২৫১ রুপিতে স্মার্টফোন!

ভারতে মাত্র ২৫১ রুপিতে স্মার্টফোন!

এমএনএ সাইটেক ডেস্ক : কল্পনা নাকি সত্যি! মাত্র ২৫১ রুপিতে স্মার্টফোন! ভারতের বাজারের সবচেয়ে কম দামের স্মার্টফোন বলা হচ্ছে ‘ফ্রিডম ২৫১’ কে। কারণ এই ফোনটির দাম হবে মাত্র ২৫১ রুপি!
জিনিউজের এক খবরে বলা হয়েছে, ভারতের সাশ্রয়ী স্মার্টফোনের বাজারে বিপ্লব ঘটাতে পারে সাশ্রয়ী ফোনটি। ভারতের ফোন নির্মাতা রিংগিং বেল এই ফোনটি তৈরি করছে। ১৮ ফেব্রুয়ারি থেকে এই ফোনটির আগাম ফরমায়েশ নেওয়া শুরু হয়ে চলবে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত। এ বছর ৩০ জুনের মধ্যে ক্রেতার হাতে ফোন পৌঁছে দেবে প্রতিষ্ঠানটি।
Smart Phone 3
স্মার্টফোনটি দেখতে অনেকটা আইফোন৬এস’র মতো, যার চারদিক গোলাকৃতির। সামনের অংশে ব্যবহার করা হয়েছে সিলভার রংয়ের গোলাকৃতির হোমবাটন। আর বিপরীত অংশে তুলে ধরা হয়েছে হ্যান্ডসেটটির প্রস্তুকারক ‘চীন’ নয়।
বিশ্বের নামিদামি ও বিখ্যাত সব প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোকে চমকে দেওয়া হ্যান্ডসেটটি নিয়ে গত দু’তিনদিন ধরে ভারতসহ আন্তর্জাতিক সংবাদমাধ্যমে ‘শিরোনামে’ হয়েছে।
Smart Phone
কী থাকবে ফোনটিতে? চার ইঞ্চি কোয়াড আইপিএস ডিসপ্লে, পেছনে ৩ দশমিক ২ ও সামনে দশমিক তিন মেগাপিক্সেলেল ক্যামেরা, ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর, অ্যান্ড্রয়েড ললিপপ ও এক হাজার ৪৫০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারির ফোনটিতে র‍্যাম থাকবে ১ জিবি আর থাকবে ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।
ফোনের বিস্তারিত তথ্য (http://www.freedom251.com/) সাইটে পাওয়া যাচ্ছে।
Smart Phone 2
প্রসঙ্গত, এর আগে বাংলাদেশে ১১ ফেব্রুয়ারি মাসিক ২৫ থেকে ৩০ টাকা কিস্তিতে গ্রামের তৃণমূল মানুষকে স্মার্টফোন দেওয়ার কথা বলেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশের (টিআরএনবি) ওয়েবসাইট উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।
প্রতিমন্ত্রী বলেন, গ্রামের কৃষক-মজুরদের মতো তৃণমূল পর্যায়ের মানুষের হাতে স্বল্পমূল্যে স্মার্টফোন পৌঁছে দিতে এরিকসন ও ওয়ালটনের সঙ্গে আমার আলোচনা হয়েছে। তারা আমাকে বলেছে, এক হাজার ৫০০ টাকা থেকে দুই হাজার টাকার মধ্যে স্মার্টফোন তুলে দেওয়া সম্ভব।
Smart Phone 4
তবে কিস্তিতে কোত্থেকে কীভাবে এই স্মার্টফোন কেনা যাবে, এ ব্যাপারে বিস্তারিত কিছু জানানো হয়নি।
x

Check Also

শঙ্কা নিয়ে পোশাক কারখানায় যোগ দিলেন শ্রমিকরা

এমএনএ শিল্প ও বাণিজ্য ডেস্ক : রোববার প্রথম দিন শ্রমিকদের অনেকেই কাজে যোগ দিয়েছেন। আবার ...

Scroll Up