Don't Miss
Home / আজকের সংবাদ / যুক্তরাজ্যে ভ্রমন নিষিদ্ধ

যুক্তরাজ্যে ভ্রমন নিষিদ্ধ

এমএন সংবাদ ডেস্ক :  করোনার নতুন ধরন (স্ট্রেইন) এর সংক্রমণ ঠেকাতে এবার সব ধরনের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাজ্য। সোমবার (১৮ জানুয়ারি) থেকে এ নিষেধাজ্ঞা কার্যকর হবে।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, সোমবার থেকে মহামারি করোনাভাইরাসের অজ্ঞাত নতুন স্ট্রেইন থেকে ঝুঁকি এড়ানোর জন্য সকল ধরনের ভ্রমণ পথ বন্ধ থাকবে। এই সময়ের মধ্যে কেউ যদি যুক্তরাজ্যে প্রবেশ করতে চায় তাহলে করোনা পরীক্ষার নেগেটিভ সার্টিফিকেট দেখাতে হবে তাকে। নতুন এই নিয়ম অনন্ত আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত কার্যকর থাকবে।

সম্প্রতি ব্রাজিলে করোনা ভাইরাসের পৃথক এবং অজ্ঞাত এক ধরন শনাক্ত হওয়ায় উদ্বেগের সৃষ্টি হয়। এতে করে দক্ষিণ আমেরিকা এবং পর্তুগালের সঙ্গে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হয় শুক্রবার।

দিহানের মেয়ে পটানোর প্রধান হাতিয়ার গাড়ি

আনুশকার মা কে দিহান : আন্টি আমাকে বাঁচান

সিমান্তে উত্তেজনা : জরুরি ভিত্তিতে অস্ত্র কিনছে ভারত

দুশ্চিন্তা মুক্তির আমল

প্রধানমন্ত্রী ডাউনিং স্ট্রিটে এক সংবাদ সম্মেলনে বলেন, এই সময়ে অতিরিক্ত ব্যবস্থা গ্রহণ করা খুবই গুরুত্বপূর্ণ। দিনের পর দিন আমাদের জনগণকে রক্ষা করতে এসকল পদক্ষেপ গ্রহণ করছি আমরা। করোনার ভ্যাকসিনের ব্যাপারে আশাবাদী আমরা এবং সেই সঙ্গে করোনার যে নতুন স্ট্রেইন দেশের বাইরে থেকে আসছে তা বন্ধ করার জন্য অবশ্যই অতিরিক্ত ব্যবস্থা নিচ্ছি।

যুক্তরাজ্যে ভ্রমণের সকল ধরনের পথ সোমবার স্থানীয় সময় ভোর চারটা থেকে বন্ধ থাকবে। এই সময়ের পর যারা দেশটিতে আসবে তাদের ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে যদি না ৫ দিন পর করোনা রেজাল্ট নেগেটিভ আসে।

x

Check Also

মুনাফার

সঞ্চয়পত্রে মুনাফার হার কমলো

এমএনএ অর্থনীতি ডেস্ক : জাতীয় সঞ্চয়পত্রের স্কিমগুলোর মুনাফার হার কমিয়েছে সরকার। এক্ষেত্রে যার যত বেশি ...

Scroll Up