Don't Miss
Home / হোম স্লাইডার / শ্রীলঙ্কার বিপক্ষে দাপুটে জয়ে সিরিজ সমতায় আনলো বাংলাদেশ
দাপুটে

শ্রীলঙ্কার বিপক্ষে দাপুটে জয়ে সিরিজ সমতায় আনলো বাংলাদেশ

এমএনএ খেলাধুলা ডেস্কঃ ঘরের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কা জিতেছিল। তাই দ্বিতীয় ম্যাচে সিরিজ বাঁচাতে জয়ের বিকল্প ছিল না টাইগারদের। এমন ম্যাচে দাপুটে জয় পেয়েছে বাংলাদেশ। লঙ্কানদের ৮ উইকেটে হারিয়ে সিরিজে ১-১ এ সমতা আনলো নাজমুল হাসান শান্তর দল।

বুধবার (৬ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করে লঙ্কানরা। দলের পক্ষে কুশল মেন্ডিস ২২ বলে ৩৬ ও কামিন্দু মেন্ডিস ২৭ বলে ৩৭ রান।

১৬৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে আক্রমণাত্নক শুরু করেন দুই টাইগার ওপেনার লিটন দাস ও সৌম্য সরকার। লিটন কিছুটা দেখে শুনে খেললেও আগ্রাসী ব্যাটিং করতে থাকেন সৌম্য।

উদ্বোধনী জুটিতে এই দুই ব্যাটার সংগ্রহ করেন ৬৮ রান। তবে দলীয় ৮৩ রানের মধ্যে এই দুই ব্যাটারকে হারায় বাংলাদেশ। সৌম্য ২২ বলে ২৬ ও লিটন ২৪ বলে ৩৬ রান করে আউট হন।

এরপর নাজমুল হাসান শান্ত ও তাওহিদ হৃদয় মিলে রানের চাকা সচল রাখেন। বলে সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে থাকেন তারা। এই দুই ব্যাটারের ব্যাটে ভর করে ১১ বল হাতে রেখে দলের জয় নিশ্চিত করে মাঠে ছাড়েন তারা। শান্ত ৩৮ বলে ৫৩ ও হৃদয় ২৫ বলে ৩২ রানে অপরাজিত থাকেন।

x

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মুক্তিযুদ্ধের চেতনাই আমাদের একমাত্র লক্ষ্যঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এমএনএ জাতীয় ডেস্কঃ নিজেদের ‘রাজাকার’ বলে স্লোগান দেওয়া কোটা আন্দোলনকারীরা একাত্তরের গণহত্যা, মা-বোনের ওপর পাশবিক ...