Don't Miss
Home / হোম স্লাইডার / সাংবাদিক, শিশু সংগঠক ও ব্যবসায়িক ব্যক্তিত্ব মীর মোশাররেফ হোসেনের জন্মদিন পালিত
মীর মোশাররেফ হোসেন

সাংবাদিক, শিশু সংগঠক ও ব্যবসায়িক ব্যক্তিত্ব মীর মোশাররেফ হোসেনের জন্মদিন পালিত

এমএনএ ফিচার ডেস্কঃ দেশবরেণ্য সাংবাদিক, শিশু সংগঠক ও ব্যবসায়িক ব্যক্তিত্ব মীর মোশাররেফ হোসেন-এর ৫৭তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। আজ শনিবার (১০ অক্টোবর, ২০২০) এক অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে দেশের প্রথিতযশা ইংরেজি দৈনিক ‘দ্যা ডেইলি অবজারভার’-এর প্রধান কার্যালয়ে তাঁর জন্মদিন উদযাপন করা হয়।

জনাব মীর মোশাররেফ হোসেন বাংলাদেশের একজন বিশিষ্ট ব্যবসায়ী, সাংবাদিক ও সমাজকর্মী।দেশের গ্রামীণ অঞ্চলের সুবিধাবঞ্চিত শিশুদের বিকাশের জন্য তাঁর কাজ প্রশংসার দাবিদার।

মীর মোশাররেফ হোসেনতিনি নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলায় ১৯৬৩ সালে জন্মগ্রহণ করেন। আইন বিষয়ে স্নাতক মীর মোশাররেফ হোসেন কর্মজীবনের প্রথম দিনগুলিতে বাংলাদেশের অনেক নামী প্রতিষ্ঠানের সিনিয়র ম্যানেজমেন্ট পজিশনে কাজ করেছেন। বর্তমানে তিনি ‘মোহাম্মদী গ্রুপ অব কোম্পানীজ’-এর চেয়ারম্যান। তিনি ১৯৯৬ সালে দেশের তৃতীয় সংবাদ সংস্থা, মোহাম্মদী নিউজ এজেন্সি (এমএনএ) প্রতিষ্ঠার মাধ্যমে সাংবাদিকতায় যুক্ত হন। তিনি এজেন্সিটির প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক। তিনি দেশের বিশিষ্ট ইংরেজি দৈনিক পত্রিকা ‘দ্য ডেইলি অবজারভার’-এরও পরিচালক। একইসাথে তিনি জনপ্রিয় শিশুকিশোরদের মাসিক পত্রিকা ‘কিশোর বাংলা’-র সম্পাদক ও প্রকাশক।

মীর মোশাররেফ হোসেনের জন্মদিনের আয়োজনে ‘দ্যা ডেইলি অবজারভার’-এর সম্পাদক, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, “মীর মোশাররেফ হোসেন একাধারে সাংবাদিক ও ব্যবসায়িক ব্যক্তিত্ব। তিনি ‘দ্যা ডেইলি অবজারভার’-এর পরিচালক ও ‘মোহাম্মদী গ্রুপ অব কোম্পানীজ’-এর চেয়ারম্যান। তিনি ২০ বছরেরও উপরে একটি সংবাদ সংস্থা ‘মোহাম্মদী নিউজ এজেন্সি’ পরিচালনা করে আসছেন। শিশুকিশোরদের জন্য মাসিক পত্রিকা ‘কিশোর বাংলা’রও তিনি সম্পাদক। কর্মময় তাঁর জীবন। তাঁর জন্মদিনে আমরা তাঁর সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সফলতা কামনা করি”।

এই অনুষ্ঠানে ‘দ্যা ডেইলি অবজারভার’-এর জ্যেষ্ঠ সাংবাদিক ও বিভাগীয় প্রধানগণ, মোহাম্মদী গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, ‘কিশোর বাংলা’র কর্মকর্তাগণ ও ‘বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা’র কেন্দ্রীয় নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

কিশোর বাংলা’র নির্বাহী সম্পাদক কৌশিক আহমেদ বলেন, “শিশু সংগঠক হিসাবে মীর মোশাররেফ হোসেন দেশের অন্যতম শীর্ষস্থানীয় ব্যক্তিত্ব। তিনি প্রায় ৩০ বছর ধরে বাংলাদেশের শিশুকিশোরদের দেশব্যাপী সংগঠন ‘বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা’ এর প্রধান পৃষ্ঠপোষক। তিনি দুই দশকেরও বেশি সময় ধরে ‘বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা’ ও ‘কিশোর বাংলা’র মাধ্যমে বাংলাদেশের ভবিষ্যত প্রজন্মের সৃজনশীল ও সুস্থ মানসিক বিকাশের জন্য নিবেদিতভাবে কাজ করে যাচ্ছেন। আমরা তাঁর দীর্ঘ সুস্থ জীবনের কামনা করি”।

x

Check Also

কেন্দ্রীয় ব্যাংক

কেন্দ্রীয় ব্যাংক ভোক্তা ঋণে প্রভিশন কমালো

এমএনএ শিল্প ও বাণিজ্য ডেস্কঃ ভোক্তা ঋণের বিপরীতে সাধারণ নিরাপত্তা সঞ্চিতি বা ‘প্রভিশন’ সংরক্ষণের হার ...

Scroll Up
%d bloggers like this: