Don't Miss
Home / জীবনচর্চা / স্বামীর প্রশংসা করার দিন আজ
হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে

স্বামীর প্রশংসা করার দিন আজ

এমএনএ জীবনচর্চা ডেস্কঃ ‘সংসার সুখের হয় রমণীর গুণে’- কথাটি যেমন সত্য তেমনি, সুখের সংসারে স্বামীরও আছে যথেষ্ট অবদান। সে কথাটি স্মরণ করিয়ে দিতেই আজ পালিত হচ্ছে ‘হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে’ বা স্বামীর প্রশংসা দিবস। যেসব স্ত্রী স্বামীর প্রশংসা করার সময়-সুযোগ পান না- আজ অন্তত স্বামীর প্রশংসা করুন।

প্রতি বছর এপ্রিলের তৃতীয় শনিবার (২০ এপ্রিল) স্বামীর প্রশংসা দিবস বা ‘হাজব্যান্ড অ্যাপ্রেসিয়েশন ডে’ উদযাপন করা হয়। তাই স্বামীর কোনো কাজের প্রশংসা করতে চাইলে আজকের দিনটি বেছে নিতে পারেন। কারো প্রশংসা করা কিন্তু খারাপ নয়, বরং খুবই ইতিবাচক একটি গুণ।

দিনটির প্রতিপাদ্য শুনে মনে হতে পারে- স্বামীরা বোধহয় কোনোকালেই স্ত্রীর প্রশংসা পান না। অনেক স্বামীর কাছে কথাটি সত্য মনে হতেও পারে। তারা অন্তত এই দিনটিতে সান্ত্বনা পেতে পারেন।

তাই স্বামীর কোনো কাজের প্রশংসা করতে চাইলে আজকের দিনটি বেছে নিতে পারেন। কারো প্রশংসা করা কিন্তু খারাপ নয়, বরং খুবই ইতিবাচক একটি গুণ। এছাড়া কাউকে প্রশংসা করা হলে তিনি উজ্জীবিত হন। সুতরাং কারো স্বামী যদি কোনো কারণে হতাশাগ্রস্ত হয়ে পড়েন, তাহলে তাকে উৎসাহ দিতে আজকের দিনটি ভালো উপলক্ষ হতে পারে।

x

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মুক্তিযুদ্ধের চেতনাই আমাদের একমাত্র লক্ষ্যঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এমএনএ জাতীয় ডেস্কঃ নিজেদের ‘রাজাকার’ বলে স্লোগান দেওয়া কোটা আন্দোলনকারীরা একাত্তরের গণহত্যা, মা-বোনের ওপর পাশবিক ...