Don't Miss
Home / আজকের সংবাদ / আন্তর্জাতিক / ভারত / কাশ্মীরে সেনাবাহিনীর অভিযানে নিহত ৮

কাশ্মীরে সেনাবাহিনীর অভিযানে নিহত ৮

এমএনএ ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের কাশ্মীরে সেনাবাহিনীর পৃথক অভিযানে আটজন নিহত হয়েছেন। এদের মধ্যে রয়েছে মাস কয়েক আগে কাশ্মিরের নিহত বিচ্ছিন্নতাবাদী নেতা বুরহান ওয়ানির সঙ্গী সাবজার ভাট।

ভারতীয় সেনাবাহিনীর দাবি, পাকিস্তান সীমান্তবর্তী জম্মু ও কাশ্মিরের বারামুল্লা জেলার রামপুর সেক্টরে নিয়ন্ত্রণ রেখা বরাবর একটি অনুপ্রবেশ উদ্যোগ প্রতিহত করার সময় আজ শনিবার সকালে চারজন নিহত হয়।

আজ শনিবার পৃথক আরেকটি ঘটনায় জম্মু ও কাশ্মিরের পুলওয়ামা জেলার ট্রল সেক্টরে তিন ‘বিচ্ছিন্নতাবাদীকে’ ঘিরে ফেলে দুজনকে ভারতীয় নিরাপত্তা বাহিনী হত্যা করেছে বলে জানা গেছে। নিহতদের মধ্যে একজন কাশ্মিরের বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী হিজবুল মুজাহিদিনের নিহত নেতা বুরহান ওয়ানির উত্তরসূরী সাবজার ভাট বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ট্রলের একটি ভবনে নিজেদের গোপন আস্তানায় আটকে পড়া ওই ‘বিচ্ছিন্নতাবাদীদের’ সঙ্গে ভারতীয় নিরাপত্তা বাহিনীর ব্যাপক গুলি বিনিময় চলার সময় সাবজার ও তার সঙ্গী নিহত হয়।

এদিকে গতকাল শুক্রবার কাশ্মিরের উরি সেক্টরে সমুদ্র পৃষ্ঠ থেকে ১০ হাজার ফুটের চেয়েও বেশি উচ্চতায় ভারতীয় বাহিনীর একটি চৌকির কাছে দুই পাকিস্তানি অনুপ্রবেশকারীকে হত্যা করেছে ভারতীয় সেনাবাহিনী।

ওই দুই পাকিস্তানি অনুপ্রবেশকারী নিয়ন্ত্রণ রেখা পার হয়ে সেখান থেকে ৬০০ মিটার দূরে ভারতীয় বাহিনীর চৌকিটির খুব কাছে চলে এসেছিল বলে জানানো হয়েছে।

x

Check Also

চীন ভারত সীমান্তে আবার সংঘর্ষ

এমএনএ আন্তর্জাতিক ডেস্ক :  সীমান্ত নিয়ে বিরোধের জেরে চীন এবং ভারতীয় সেনাদের মধ্যে আবারো সহিংসতার ...