Don't Miss
Home / হোম স্লাইডার / টাইট জিন্স পরলে নারীদের নানা সমস্যা
নারীদের

টাইট জিন্স পরলে নারীদের নানা সমস্যা

এমএনএ জীবনচর্চা ডেস্কঃ বর্তমান প্রজন্মের কাছে জিন্স ছাড়া ফ্যাশন অসম্পূর্ণ। শপিং মল থেকে শুরু করে দোকান, ফুটপাথ সব জায়গায়ই তাই মেলে বিভিন্ন স্টাইলের জিন্স। অনেকের আঁটসাঁট জিন্স পরার অভ্যাস রয়েছে। কিন্তু এমন জিন্স কি আদৌ পরিধান করা উচিত?

শুনতে অবাক লাগলেও শরীরের মারাত্মক ক্ষতির কারণ হতে পারে টাইট জিন্স। এমনটাই বলছেন চিকিৎসকরা। চলুন জেনে নিই আঁটসাঁট জিন্স পরার কিছু ক্ষতিকর দিক-

ত্বকের সংক্রমণ

টাইট ফিটিংসের জিন্স পরলে স্নায়ুতে চাপ পড়ে। এটি ত্বকের সংক্রমণের ঝুঁকি বাড়ায়। ফলে অনেকের ত্বকে র‍্যাশ, ফোলাভাব ও ফুসকুড়ির মতো সমস্যা দেখা দিতে পারে।

রক্ত চলাচলে বাধা

দীর্ঘ সময় ধরে টাইট জিন্স পরে থাকলে উরুতে রক্ত চলাচলে সমস্যা হয়। আঁটসাঁট জিন্স পরলে উরুতে ফুসকুড়ি হওয়ার ঝুঁকি থাকে। অনেকক্ষণ ত্বকে জিন্স লেগে থাকার কারণে ঘাম ঠিকঠাক শুকাতে পারে না। ফলে চুলকানি ও ত্বকে লালচে ভাব দেখা দেয়।

পাকস্থলী ও নিতম্বের জয়েন্টে ক্ষতি

টাইট জিন্স পড়লে তলপেটে বেশি চাপ পড়ে। তাই রক্ত সঞ্চালন ধীর হয়ে যায়। এই কারণে পাকস্থলী ও নিতম্বের জয়েন্টগুলোও ক্ষতিগ্রস্ত হয়। তাই সুস্থ থাকতে এমন জিন্স পরিহার করাই ভালো।

পিঠে ব্যথা

পিঠে ব্যথারও একটি অন্যতম কারণ হতে পারে টাইট জিন্স। হিপ জয়েন্ট, মেরুদণ্ডের উপর নেতিবাচক প্রভাব ফেলে এটি। আর তাই উঠতে ও বসতে সমস্যা হতে পারে।

জরায়ুর সংক্রমণ

টাইট জিন্স পরার কারণে নারীদের অল্প বয়সেই জরায়ুর সংক্রমণ হতে পারে। প্রাথমিক পর্যায়ে নারীরা এই সংক্রমণ সম্পর্কে জানতে পারেন না। সময়মতো জরায়ু সংক্রমণের চিকিৎসা না করা হলে নানা জটিলতা দেখা দেয়। এমনকি গর্ভধারণেও সমস্যা হতে পারে।

তাই সুস্থ থাকতে চাইলে আঁটসাঁট, টাইট জিন্স না পরাই ভালো। তার চেয়ে ঢিলেঢালা জিন্স পরাই শ্রেয়।

x

Check Also

শের-ই-বাংলা

বাংলার অবিসংবাদিত নেতা শের-ই-বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকী আজ

এমএনএ ফিচার ডেস্কঃ বাংলার অবিসংবাদিত নেতা শের-ই-বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকী আজ। শেরে ...