Don't Miss
Home / জীবনচর্চা / পুরুষ সঙ্গী কেন নারীর প্রতি আগ্রহ হারাতে পারে
পুরুষ

পুরুষ সঙ্গী কেন নারীর প্রতি আগ্রহ হারাতে পারে

এমএনএ জীবনচর্চা ডেস্কঃ অনেক নারীরাই দাম্পত্য জীবনে পুরুষ সঙ্গীর অনাগ্রহের বিষয়ে পরিণত হবার সমস্যার সম্মুখীন হয়ে থাকেন। প্রায় সবারই অভিযোগ সম্পর্কের শুরুতে সঙ্গী তার প্রতি যতটা খেয়াল রাখত এখন তা রাখে না।

সময়ের সঙ্গে সঙ্গে পুরুষ সঙ্গী ততটাই উদাসীন হয়ে গিয়েছেন। স্বামী বা প্রেমিকের প্রতি এহেন অভিযোগ কার্যত সমস্ত স্ত্রী ও প্রেমিকারই। এর পিছনে নানান কারণই থাকতে পারে।

কেউ বলেন, আকর্ষণ হারিয়েছেন, আবার কারোর মতে, কাজের চাপ। কেন এমন হয়? সত্যিই কি একটা সময়ের পর ওতটা প্রেম ভালোবাসা থাকে না একে-ওপরের সঙ্গে। এই বিষয়ের উপর একটি সমীক্ষা চালায় গবেষকরা। কয়েকশ মানুষের উপর হয় এই সমীক্ষা।

পুরুষ এবং নারী সবাইকেই কিছু প্রশ্ন করা হয়। এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমেও এই সমীক্ষা চলে। সেখানেও পুরুষ কিংবা নারীরা তাদের ব্যক্তিগত মত জানান।

সবাই সবার মতো করে ব্যক্তিগত মত জানায়। আর এরপরেই তা বিচার করে একটা সময় পর কেন সঙ্গীর আগ্রহ হারিয়ে যায়, তার একটা সম্ভাব্য কারণ সম্পর্কে জানিয়েছেন গবেষকরা-

ওই ওয়েবসাইট জানাচ্ছে-

আবেগের প্রকাশ

পরিচয়ের শুরুতেই একে অপরের প্রতি খুব একটা আন্তরিক থাকা হয় না। তবে সময়ের সঙ্গে সঙ্গে যখন সঙ্গীর প্রতি ভালো লাগা বাড়তে থাকে তখন নারীরা তা প্রকাশ করতে শুরু করে এবং তা খুব স্বাভাবিক।

তবে এমন ক্ষেত্রে অনেক পুরুষ সঙ্গীই বুঝে উঠতে পারে না কীভাবে এর প্রতি সাড়া দিতে হয়। তাই তারা নিজেদেরকে অনেক সময় দূরে সরিয়ে রাখতে স্বচ্ছন্দবোধ কর

অনিরাপত্তাবোধ

অনেক নারীই আছেন যারা সঙ্গীকে অহেতুক সন্দেহ করেন। সবসময় মোবাইল চেক করে থাকেন। এতে সঙ্গী আপনার অনিরাপত্তাবোধ সম্পর্কে অবগত হয়। তার নারী বন্ধু, চলা ফেরার ধরন ইত্যাদি বিষয়ে সবসময় প্রশ্ন করলে ধীরে ধীরে সে আপনার প্রতি আকর্ষণ হারাতে পারে।

অসম্মান করে কথা বলা

সঙ্গীকে অসম্মান করে কথা বলবেন না। সে যদি বুঝতে পারেন যে তাকে অসম্মান করছেন তাহলে সে ধরে নেবে যে, আপনি সুখী নন। এতে করে ধীরে ধীরে তার অস্বস্তি বাড়বে এবং সে আপনার সঙ্গে দূরত্ব সৃষ্টি করবে।

শারীরিক আকর্ষণ

শারীরিক সম্পর্কের ক্ষেত্রে নারী ও পুরুষ সম্পূর্ণ বিপরীত। নারীরা শারীরিক সম্পর্ক স্থাপনের পরে পুরুষের প্রতি মানসিকভাবে বেশি আকর্ষিত ও সংযুক্ত হয়। অন্যদিকে পুরুষেরা সহজেই ও দ্রুত আকর্ষণ হারিয়ে ফেলে।

তাই সম্পর্কের শুরুতেই সঙ্গীর সঙ্গে শারীরিক সম্পর্কে যুক্ত হওয়া একটা বড় ভুল। তাছাড়া যেকোনো কারণে যৌন সম্পর্ক ত্যাগ করাও দুজনের মাঝে দূরুত্ব আনতে পারে।

ভালোবাসায় জোর করা

সম্পর্কের শুরুতে সবকিছুই সুন্দর থাকে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে অনুভূতি আরও গাঢ় হতে থাকে ও গুরুত্ব বাড়তে থাকে। নারীরা সম্পর্কের প্রতি মানসিকভাবে দুর্বল হওয়ার সঙ্গে সঙ্গে সঙ্গীর ওপরেও জোর খাটাতে শুরু করে। একই অনুভূতি পুরুষের ক্ষেত্রে না হলে সে সঙ্গীর প্রতি বিরক্ত হয় ও দূরত্ব সৃষ্টি করতে পারে।

x

Check Also

এমভি আবদুল্লাহ

২৩ নাবিকসহ এমভি আবদুল্লাহ এক মাস পর মুক্ত

এমএনএ জাতীয় ডেস্কঃ দীর্ঘ একমাস বন্দিদশার পরে অবশেষে মুক্তিপণের অর্থ দিয়ে জলদস্যুদের হাত থেকে ছাড়া ...