Don't Miss
Home / আজকের সংবাদ / আন্তর্জাতিক / এশিয়া / ফিলিপাইনে শপিংমলে আগুনে নিহত ৩৭

ফিলিপাইনে শপিংমলে আগুনে নিহত ৩৭

এমএনএ ইন্টারন্যাশনাল ডেস্ক : ফিলিপাইনের রাজধানী ম্যানিলা থেকে ৮শ কিলোমিটার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় দাভাও নগরীর নিউ সিটি কমার্শিয়াল সেন্টার শপিং মলে আগুন লেগে অন্তত ৩৭ জন নিহত হয়েছেন।
নিহতদের অধিকাংশই শপিং মলটির একটি কল সেন্টারের কর্মী বলে রোববার জানিয়েছেন শহর কর্তৃপক্ষের কর্মকর্তারা, খবর বার্তা সংস্থা রয়টার্সের।
গতকাল শনিবার সকালে নিউ সিটি কমার্শিয়াল সেন্টার শপিং মলের তৃতীয় তলার একটি ফার্নিচারের দোকান থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানিয়েছেন শহর কর্তৃপক্ষের মুখপাত্র মা. তেরেসিতা গাসপান।
তিনি জানান, আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই তা উপরের তলার একটি আউটসোর্সিং প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়ে। এ সময় ওই ফ্লোরে একটি কলসেন্টারের কর্মীরা আটকা পড়েন।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে কয়েক ঘণ্টা ধরে আগুন নেভানোর চেষ্টা করেন। আগুন লাগার কারণ জানা যায়নি এবং ঘটনার বিষয়ে তদন্ত শুরু করা হয়েছে বলে জানান তিনি।
দেশটিতে ভয়াবহ বন্যা ও ভূমিধসে ব্যাপক প্রাণহানির মধ্যেই এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল।
নিহতদের অধিকাংশই শপিং মলটির একটি কল সেন্টারের কর্মী বলে শহর কর্তৃপক্ষের কর্মকর্তাদের বরাত দিয়ে আজ রবিবার জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।
দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা অফিসের প্রধান অপারেটিং অফিসার ইমানুয়েল জালদন জানিয়েছেন, শপিং মলে আগুনের ঘটনায় নিখোঁজ ৩৭ জনের কারো বেঁচে থাকার সম্ভাবনা নেই। আসুন আমরা তাদের জন্য প্রার্থনা করি।
এদিকে ভয়াবহ এ দুর্ঘটনার পর দেশটির প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তে নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করেছেন।
উল্লেখ্য, ফিলিপাইনে মৌসুমি ঝড়ে সৃষ্ট বন্যা ও ভূমিধসে কমপক্ষে ১৮২ জনের নিহত হয়েছে। এতে নিখোঁজ রয়েছেন বহু মানুষ।
x

Check Also

মিয়ানমারে সামারিক জান্তার হত্যাযজ্ঞ বেড়েই চলেছে

এমএনএ আন্তর্জাতিক : মিয়ানমারে সামারিক জান্তার হত্যাযজ্ঞ বেড়েই চলেছে।  মিয়ানমারে সেনা অভ্যুত্থানের বিরুদ্ধে অব্যাহত বিক্ষোভে ...