Don't Miss
Home / জাতীয় / দুর্ঘটনা / বাসচাপায় হাত হারানো রাজীব লাইফ সাপোর্টে

বাসচাপায় হাত হারানো রাজীব লাইফ সাপোর্টে

এমএনএ রিপোর্ট : রাজধানীর সড়কে দুই বাসের রেষারেষিতে ডান হাত হারানো তিতুমীর কলেজের ছাত্র রাজীব হোসেনের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তাকে বর্তমানে আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।
ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) ও হাসপাতালে চিকিৎসাধীন রাজীব হোসেনকে গতকাল সোমবার ভোর সাড়ে চারটার দিকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে লাইফসাপোর্টে রাখা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।
আজ মঙ্গলবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিকস বিভাগের প্রধান শামসুজ্জামান শাহীন জানান, দুর্ঘটনায় রাজীবের মাথার সামনে ও পেছনের হাড় ভেঙে গেছে। মস্তিস্কের সামনের অংশেও তিনি আঘাত পেয়েছেন। মাথায় আঘাতজনিত কারণে রাজীবের নিউরোলজিক্যাল অবস্থার অবনতি ঘটেছে। এ ছাড়া শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় রাজীবকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।
প্রতিদিনের মতো গত ৩ এপ্রিল রাজধানীর সরকারি তিতুমীর কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের এই ছাত্র গত মঙ্গলবার রাজধানীর সার্ক ফোয়ারার কাছে বিআরটিসির একটি দোতলা বাসে পেছনের ফটকে দাঁড়িয়ে গন্তব্যে যাচ্ছিলেন। এ সময় স্বজন পরিবহনের একটি বাস তার বাসটিকে ঘেঁষে ওভারটেক করতে গেলে মাঝখানে চাপা পড়ে বিচ্ছিন্ন হয়ে যায় তার ডান হাত। তাকে উদ্ধার করে পান্থপথের শমরিতা হাসপাতালে ভর্তি করা হয়।
অবস্থার অবনতি হলে পর দিন গত বুধবার তাকে ঢামেক হাসপাতালে নেয়া হয়। সংকটাপন্ন রাজীব এখন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন।
জানা গেছে, পটুয়াখালীর বাউফল উপজেলার বাঁশবাড়ি গ্রামের রাজীব তৃতীয় শ্রেণিতে পড়ার সময় (১০ বছর আগে ) মা এবং অষ্টম শ্রেণিতে পড়ার সময় (৫ বছর আগে ) বাবাকে হারান। এতিম দুই ভাইকে নিয়ে গ্রামের বাড়ি পটুয়াখালী বাউফল থেকে চলে আসেন ঢাকায়। ঠাঁই মেলে খালা জাহানারা বেগমের কাছে। খালা তাকে রাজধানীর পোস্ট অফিস হাইস্কুলে ক্লাস নাইনে ভর্তি করিয়ে দেন। এরপর ঢাকার মতিঝিলে খালার বাসায় থেকে এসএসসি ও এইচএসসি পাস করেন।
তিতুমীর কলেজে স্নাতকে বাণিজ্য বিভাগে ভর্তি হওয়ার পর যাত্রাবাড়ীতে একটি মেসে ভাড়া থেকে পড়াশোনা করতেন রাজীব। তার ইচ্ছা ছিল এতিম দুই ভাইকে মানুষের মতো মানুষ করে গড়ে তোলার। এজন্য নিজের খরচ এবং পাশাপাশি ছোট দুই ভাইয়ের খরচও চালানোর জন্য একটি কম্পিউটারের দোকানে পার্টটাইম করতেন তিনি।
কিন্তু দুই বাসের চাপায় ডান হাত হারিয়ে এখন মৃত্যু পথযাত্রী রাজীব। তার ছোট দুই ভাই মেহেদী হাসান (১৩) ও আবদুল্লাহ (১১) কোরআনে হাফেজ। মাদ্রাসার পাঠ চুকিয়ে হাসান সপ্তম শ্রেণীতে ও আবদুল্লাহ ৬ষ্ঠ শ্রেণিতে পড়ছে।
x

Check Also

রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে

এমএনএ রিপোর্ট : টিকাটুলির রাজধানী সুপার মার্কেটের আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। আজ ...