Don't Miss
Home / আজকের সংবাদ / আন্তর্জাতিক / যুক্তরাজ্য / ব্রিটিশ রাজপরিবারে এলো নতুন অতিথি
প্রথম দুই সন্তানের সঙ্গে ফ্রেমবন্দি প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন

ব্রিটিশ রাজপরিবারে এলো নতুন অতিথি

এমএনএ ইন্টারন্যাশনাল ডেস্ক : ব্রিটিশ রাজপরিবারে নতুন অতিথি এসেছে। এ নিয়ে গোটা ব্রিটেনে আনন্দের বন্যা বইছে। শিশুটি ব্রিটিশ সিংহাসনের পঞ্চম উত্তরাধিকারী।
ব্রিটেনের যুবরাজ প্রিন্স উইলিয়াম ও তার পত্নী রাজবধূ ডচেস অব কেমব্রিজ কেট মিডলটনের কোল আলোকিত করে এলো দ্বিতীয় পুত্র। এটি তাদের তৃতীয় সন্তান। তাদের একটি ছেলে ও একটি মেয়ে আছে।
আজ সোমবার বেলা ১১টার দিকে লন্ডনের সেন্ট ম্যারি হসপিটালে এ সন্তানের জন্ম দেন ‘ডাচেস অব ক্যামব্রিজ’ কেট। এসময় তার পাশে ছিলেন ‘ডিউক অব ক্যামব্রিজ’ উইলিয়াম।
ডিউক ও ডাচেস অব ক্যামব্রিজের রাজপ্রাসাদ ‘কেনসিংটন প্যালেস’ এক বিবৃতিতে জানিয়েছে, ভোরের দিকে কেটকে সেন্ট ম্যারি হাসপাতালে নেওয়া হয়। এর কয়েক ঘণ্টা পর তিনি পুত্র সন্তানের জন্ম দেন। ভূমিষ্ট হওয়ার সময় তার ওজন ছিল ৮ পাউন্ড ৭ আউন্স (প্রায় পৌনে ৪ কেজি)। মা-ছেলে দু’জনেই ভালো আছেন।
১৯৮২ সালে এই হাসপাতালেই প্রিন্স উইলিয়ামের জন্ম হয়। তিনি প্রিন্স চার্লস ও প্রিন্সেস ডায়ানার প্রথম সন্তান।
২০১১ সালে উইলিয়ামের সঙ্গে কেটের বিয়ে হয়। ২০১৩ সালের ২২ জুলাই এ দম্পতির কোলজুড়ে আসে তাদের প্রথম সন্তান প্রিন্স জর্জ। এরপর ২০১৫ সালের ২ মে তাদের ঘর আলোকিত করে দ্বিতীয় সন্তান ও প্রথম কন্যা শার্লট এলিজাবেথ ডায়ানা। দু’জনেরই জন্ম হয় সেন্ট ম্যারিতেই।
প্রথা অনুযায়ী, নবজাতকের জন্মের পরপরই বাকিংহাম প্রাসাদে নোটিশ ঝুলিয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। এখন নতুন পুত্র সন্তানের নাম কী রাখা হচ্ছে সে নিয়েই উৎসুক ব্রিটিশরা। ছেলেদের ক্ষেত্রে ব্রিটেনে জনপ্রিয় নাম আর্থার ও জেমস।
রানি দ্বিতীয় এলিজাবেথের ষষ্ঠ প্রপৌত্র ও উইলিয়াম-কেট দম্পতির এই সন্তান ব্রিটিশ রাজ সিংহাসনের পঞ্চম উত্তরাধিকারী।
x

Check Also

যুক্তরাজ্যে ভ্রমন নিষিদ্ধ

এমএন সংবাদ ডেস্ক :  করোনার নতুন ধরন (স্ট্রেইন) এর সংক্রমণ ঠেকাতে এবার সব ধরনের ভ্রমণে ...