Don't Miss
Home / আজকের সংবাদ / আন্তর্জাতিক / মিয়ানমারের সৈকত থেকে পাওয়া গেল ১৪ রোহিঙ্গার মরদেহ
মরদেহ

মিয়ানমারের সৈকত থেকে পাওয়া গেল ১৪ রোহিঙ্গার মরদেহ

এমএনএ আন্তর্জাতিক ডেস্কঃ মিয়ানমারের একটি সৈকত থেকে ১৪ রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ১২ নারী ও দুটি শিশু রয়েছে। স্থানীয় উদ্ধারকারী দলের বরাত দিয়ে সোমবার (২৩ মে) এমনটি জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

স্থানীয় একজন রোহিঙ্গা অ্যাক্টিভিস্ট জানান, পশ্চিম মিয়ানমার থেকে নৌকায় করে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করছিলেন রোহিঙ্গারা।

মিয়ানমারের রাজধানী ইয়াঙ্গুন থেকে ২০০ কিলোমিটার পশ্চিমে অবস্থিত প্যাথেইন জেলার পুলিশের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল তুন শোয়ে বলেন, চৌদ্দটি মৃতদেহ পাওয়া গেছে। নৌকার মালিকসহ ৩৫জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক মিয়ানমার রেসকিউ অর্গানাইজেশন প্যাথেইনের সদস্য বলেন, রোববার (২২ মে) আটজন রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একজন রোহিঙ্গা অ্যাক্টিভিস্ট জানান, নিহতদের মধ্যে ১২ জন নারী ও দুই শিশু রয়েছে। নৌকাটি মিয়ানমারের রাখাইন রাজ্যের বুথিডাং, মংডু এবং সিত্তওয়ে শহর থেকে লোকদের নিয়ে যাচ্ছিল।

২০১৭ সালে সেনা অভিযানের জেরে মিয়ানমার থেকে লাখ লাখ রোহিঙ্গা পালিয়ে যায়। এদের মধ্যে বেশিরভাগই বাংলাদেশে এসে আশ্রয় নেয়। প্রতি বছর শত শত রোহিঙ্গা সমুদ্রপথে দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যান্য দেশে যাওয়ার চেষ্টা চালায়।

x

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

জাতির পিতাকে হত্যার পর সমস্ত অর্জন নষ্ট করে দেয়া হয়ঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এমএনএ জাতীয় ডেস্কঃ জাতির পিতাকে হত্যা করার পরে এদেশে সমস্ত অর্জনগুলো একে একে নষ্ট করে ...