Don't Miss
Home / হোম স্লাইডার / মিয়ানমারে ৩০ জান্তা সেনা বিদ্রোহীদের হামলায় নিহত
সেনা

মিয়ানমারে ৩০ জান্তা সেনা বিদ্রোহীদের হামলায় নিহত

এমএনএ আন্তর্জাতিক ডেস্কঃ মিয়ানমারে বিদ্রোহী সংগঠনের হামলায় দেশটির ৩০ সেনা নিহত হয়েছে। বুধবার ও বৃহস্পতিবার এসব হতাহতের ঘটনা সংঘটিত হয় বলে জানিয়েছে সেখানকার স্থানীয় গণমাধ্যম। এ সময় অনেক বেসামরিক ব্যক্তিও মারা গেছে।

বৃহস্পতিবার দেশটির বিখ্যাত গণমাধ্যম ‘দ্যা ইরাবতি‘ জানিয়েছে, ‘মিয়ানমারের বিদ্রোহী সংগঠন পিপলস ডিফেন্স ফোর্স গ্রুপ (পিডিএফ) সাগাইং, ম্যাগওয়ে, বাগো, তানিনথারি অঞ্চল ও মন রাজ্যে দেশটির সামরিক বাহিনীর বিভিন্ন লক্ষ্যবস্তুতে আক্রমণ করেছে। এ সময় বিদ্রোহী সংগঠনটি অতর্কিত হামলা চালিয়ে গত দু’দিনে প্রায় ৩০ জন জান্তা সেনাকে হত্যা করেছে।’

অপরদিকে মিয়ানমারের সামরিক বাহিনী দেশটির ম্যাগওয়ে ও সাগাইং অঞ্চলে অভিযান চালিয়ে ১০০টির বেশি বাড়ি পুড়িয়ে দিয়েছে। দেশটির মোন রাজ্যে একটি ভয়ঙ্কর সামরিক হামলায় তিনজন বেসামরিক লোক নিহত হয়েছে। এ সময় কমপক্ষে ১৭ বেসামরিক ব্যক্তি আহত হন।

মিয়ানমারের সাগাইং, ম্যাগুই, মেন্দাল ও চিন রাজ্যসহ কয়েকটি অঞ্চলে বিদ্রোহী গোষ্ঠী পিপলস ডিফেন্স ফোর্স (পিডিএফ) ও জান্তাবাহিনীর সদস্যদের মধ্যে চলছে ব্যাপক সংঘর্ষ। সেখানে গত দু’দিন ধরে পিডিএফসহ স্থানীয় আরও কয়েকটি সশস্ত্র গোষ্ঠীর সঙ্গে জান্তাবাহিনীর দফায় দফায় সংঘর্ষ হয়।

x

Check Also

শের-ই-বাংলা

বাংলার অবিসংবাদিত নেতা শের-ই-বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকী আজ

এমএনএ ফিচার ডেস্কঃ বাংলার অবিসংবাদিত নেতা শের-ই-বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকী আজ। শেরে ...