Don't Miss
Home / আজকের সংবাদ / আন্তর্জাতিক / লাতিন আমেরিকা / মেক্সিকোতে নাইটক্লাবে গোলাগুলি, নিহত ১৫

মেক্সিকোতে নাইটক্লাবে গোলাগুলি, নিহত ১৫

এমএনএ ইন্টারন্যাশনাল ডেস্ক : উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে একটি নাইটক্লাবে বন্দুকধারীদের গুলিতে অন্তত ১৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৭ জন।

গতকাল শনিবার সকালে সহিংসতাপ্রবণ গুয়ানায়াতো অঙ্গরাজ্যের সালামানসা শহরের ল্য প্লায়া মেনস’ ক্লাবে এ হত্যাকাণ্ড ঘটে।

স্থানীয় সংবাদমাধ্যম জানায়, ভোর না হতেই একদল বন্দুকধারী তিনটি ভ্যানযোগে এসে নাইটক্লাবে ভাঙচুর করে, এরপর নির্বিচারে গুলি চালায়। প্রাণ বাঁচাতে ছোটাছুটি শুরু করেন মানুষজন। এতে এই হতাহতের ঘটনা ঘটে।

দুর্বৃত্তদের ধরতে অভিযান শুরু করেছে রাজ্য পুলিশ।

কারা এই হত্যাকাণ্ড চালিয়েছে তা জানা না গেলেও স্থানীয় সংবাদমাধ্যম বলছে, মেক্সিকোয় গ্যাস বা তেলের পাইপলাইন ভেঙে প্রায়ই চুরির ঘটনা ঘটে। গত বছরই এভাবে চুরি করে সরকারের প্রায় ৩০০ কোটি ডলারের জ্বালানি লুটে নিয়েছে চোরেরা। সেজন্য সম্প্রতি প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ সাঁড়াশি অভিযান শুরু করেছেন। এর পাল্টা শোধ দিতে এ ধরনের ঘটনা ঘটে থাকতে পারে।

গুয়ানায়াতো রাজ্যের কৌঁসুলির কার্যালয় জানায়, গুলির ঘটনার পর নাইটক্লাবে ১৩ জনের মরদেহ পাওয়া যায়। আহতদের হাসপাতালে ভর্তি করানোর পর মৃত্যু হয় আরও দু’জনের। ঘটনাটির তদন্ত শুরু করেছে প্রশাসন।

গুয়ানায়াতো রাজ্যের শিল্প এলাকা বলে পরিচিত হলেও সালামানসায় গত বছর আগের বছরের তুলনায় দ্বিগুণ হত্যাকাণ্ড হয়েছে। এ কারণে এটি মেক্সিকোর সবচেয়ে সহিংসতাপ্রবণ অঞ্চল বলে পরিচিত হয়েছে।

এদিকে মেক্সিকোর দক্ষিণাঞ্চলের একটি মহাসড়ক থেকে মধ্য আমেরিকার বিভিন্ন দেশের অভিবাসীবোঝাই একটি ট্রাক ছিটকে পড়ে অন্তত ২৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২৯ জন।

গত বৃহস্পতিবার (৮ মার্চ) বিকেলে গুয়াতেমালা সীমান্তবর্তী দেশটির শিয়াপাস অঙ্গরাজ্যে এ দুর্ঘটনা ঘটে।

x

Check Also

সৌজন্য সাক্ষাৎ

থাইল্যান্ডের রাজা-রানীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এমএনএ জাতীয় ডেস্কঃ থাইল্যান্ডের রাজা ও রানী মহা ভাজিরালংকর্ন ফ্রা ভাজিরা-ক্লাওচা-উয়ুয়া এবং রানী সুথিদা বজ্রসুধা-বিমলা-লক্ষণের ...