Don't Miss
Home / হোম স্লাইডার / সাকিবকে মাসসেরা খেলোয়াড় বানাতে ভোট দেবেন যেভাবে

সাকিবকে মাসসেরা খেলোয়াড় বানাতে ভোট দেবেন যেভাবে

এমএনএ খেলাধুলা ডেস্ক : জুলাই মাসের ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ‘মাসসেরা’ পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন সাকিব আল হাসান। মনোনয়নের তালিকায় সাকিব ছাড়া আরও বাকি দুই ক্রিকেটার রয়েছেন। তারা হলেন- ক্যারিবীয় স্পিনার হেইডেন ওয়ালস জুনিয়র ও অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মিচেল মার্শ।আইসিসির বিশেষজ্ঞ প্যানেলের ৯০ শতাংশ এবং সমর্থকদের ভোটের ১০ শতাংশ বিবেচনায় এনে ঘোষণা করা হবে চূড়ান্ত ফলাফল। এছাড়া, মাসসেরা খেলোয়াড় নির্বাচন করার ক্ষেত্রে রয়েছে সমর্থকদের ভোট দেওয়ার সুযোগ।

তাই সমর্থকদের ভোট নিশ্চিত করতে ক্লিক করতে হবে সাকিবের ছবির নিচে থাকা ‘ভোট’ লেখায়। নিজের নাম ও ইমেইল আইডি দিলেই ভোট নিশ্চিত হয়ে যাবে। এজন্য প্রবেশ করতে হবে নিচের লিংকে-
(https://www.icc-cricket.com/awards/player-of-the-month/mens-player-of-the-month)

জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ফরম্যাটেই খেলেছেন সাকিব। যেখানে তার দুর্দান্ত পারফরম্যান্সে ওয়ানডে সিরিজে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। এছাড়া, একমাত্র টেস্টে বল হাতে দুই ইনিংস মিলে ৫ উইকেট নেন বাংলাদেশের পোস্টারবয়। পরে ওয়ানডেতে এক ম্যাচে ৫ উইকেটসহ মোট ৮ উইকেট শিকার করেন সাকিব। এছাড়া ব্যাট হাতে ৯৬ রানের অপরাজিত ইনিংসও খেলেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এদিকে, শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক সিরিজ জয়ের পেছনের কারিগর ছিলেন সাকিব আল হাসান। যদিও চতুর্থ ম্যাচে করা তার একটি ওভার নিয়ে কিছুটা সমালোচনার শিকার হন তিনি। বিশ্বসেরা অলরাউন্ডারের ব্যাটিং-বোলিংয়েও দুই ম্যাচে অদ্ভুত মিল দেখা গেছে। ক্যাঙ্গারুবাহিনীর বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টির দ্বিতীয় ম্যাচে বুধবার (৪ আগস্ট) সাকিব ব্যাট হাতে করেন ২৬ রান। শুক্রবার তৃতীয় ম্যাচেও (৬ আগস্ট) তার সংগ্রহ ছিল ২৬।

এখানেই শেষ নয়। অদ্ভুত মিল দেখা গেছে আরও বেশ কয়েকটি জায়গাতেও। দ্বিতীয় ম্যাচে ব্যক্তিগত ২৬ রান তুলতে বল খরচ করেন ১৭টি। তৃতীয় ম্যাচেও একই সংখ্যক বল খেলেন তিনি।

এছাড়া দ্বিতীয় ম্যাচে চার হাঁকান ৪টি। আর তৃতীয় ম্যাচে শুক্রবারও (৬ আগস্ট) একই সংখ্যক বল চারে পরিণত করেন। দ্বিতীয় ম্যাচে আউট হন ৯ম ওভারে, তৃতীয় ম্যাচেও আউট হয়েছেন ৯ম ওভারে।

দ্বিতীয় ম্যাচে উইকেট নিয়েছেন ৩.২ ওভারে, তৃতীয় ম্যাচেও উইকেট নিয়েছেন ৩.২ ওভারে। এছাড়া দ্বিতীয় ম্যাচে ৪ ওভারে ২২ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট আর সর্বশেষ ম্যাচেও ৪ ওভারে ২২ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট।

প্রসঙ্গত, ক্রিকেটারদের উৎসাহ দিতে চলতি বছরের শুরু থেকে ‘মাসসেরা’ পুরস্কার দিচ্ছে আইসিসি। গত মে মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

এর আগে প্রথম তিন মাসে এ পুরস্কার জিতেছেন ভারতীয় ক্রিকেটাররা। জানুয়ারিতে ঋষভ পান্ত, ফেব্রুয়ারিতে রবিচন্দ্রন অশ্বিন ও মার্চে ভুবনেশ্বর কুমার পুরস্কার জেতেন। এপ্রিলে এই পুরস্কার ওঠে পাকিস্তান অধিনায়ক বাবর আজমের হাতে।

x

Check Also

শের-ই-বাংলা

বাংলার অবিসংবাদিত নেতা শের-ই-বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকী আজ

এমএনএ ফিচার ডেস্কঃ বাংলার অবিসংবাদিত নেতা শের-ই-বাংলা এ কে ফজলুল হকের ৬২তম মৃত্যুবার্ষিকী আজ। শেরে ...