Don't Miss
Home / আজকের সংবাদ / আন্তর্জাতিক / এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের দুর্ঘটনায় অন্তত ১৬ জন নিহত, আহত ১২৩
এয়ার ইন্ডিয়া

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের দুর্ঘটনায় অন্তত ১৬ জন নিহত, আহত ১২৩

এমএনএ আন্তর্জাতিক রিপোর্টঃ কেরালার কোঝিকোড়ে ভয়াবহ বিমান দুর্ঘটনা। বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে গেল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি যাত্রীবাহী বিমান।

সেটি পাশের জমিতে গিয়ে পড়ে। তবে আগুন ধরে যায়নি। শুক্রবার রাতে এই ঘটনা ঘটেছে। দুর্ঘটনাগ্রস্ত বিমানে ১৮৪ জন যাত্রী ছিলেন। এর মধ্যে ১০ শিশু আছে।

এ ছাড়া ছিলেন ২ জন পাইলট এবং ৫ জন কেবিন ক্রু। সেটি দুবাই থেকে ফিরেছিল। ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে দমকল এবং উদ্ধারকারী দল।

বিমান দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে বেড়ে হয়েছে ১৬। জখম অবস্থায় আরও ১২৩ জন বিমানের আরোহীকে উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ১৫ জনের অবস্থা আশঙ্কাজনক। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। এমনই জানিয়েছেন মালাপ্পুরমের পুলিশ সুপার।

প্রাথমিকভাবে পাওয়া ছবিতে দেখা যাচ্ছে, বিমানটি দু’টি টুকরো হয়ে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। রানওয়ে এবং তার আশে পাশে পড়ে আছে বিমানের ধ্বংসাবশেষ। বহু যাত্রীকে জখম অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে।

কোঝিকোড়ে অতিভারী বৃষ্টি হচ্ছে। তার মধ্যে সন্ধ্যা ৭টা ৪০ মিনিট নাগাদ বিমানবন্দরে অবতরণের চেষ্টা করে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানটি। সে সময় দুর্ঘটনা ঘটে।

গোটা ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছে দেশের অসামারিক উড়ান পরিবহন নিয়ামক সংস্থা ডিজিসিএ। জানা গিয়েছে, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান বহরে একটি মাত্র বোয়িং ৭৩৭ প্লেন আছে। সেটি দুর্ঘটনার কবলে পড়ল।

এদিকে, উদ্ভূত পরিস্থিতিতে প্রয়োজনীয় সমস্ত পদক্ষেপ নেওয়ার জন্য পুলিশ এবং দমকল বাহিনীকে নির্দেশ দিয়েছেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। সেইসঙ্গে আহতদের চিকিৎসার সমস্ত বন্দোবস্ত করার নির্দেশ দিয়েছেন তিনি।

x

Check Also

বেগম খালেদা জিয়ার

বিএনপি খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে নোংরা রাজনীতি করছে: মাহবুব উল আলম হানিফ

এমএনএ রাজনীতি ডেস্কঃ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপির শীর্ষ পর্যায়ের ...

Scroll Up
%d bloggers like this: